নরসিংদীতে নতুন করে ৪৬ জন আক্রান্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নরসিংদীতে একই দিনে আরও ৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫৫ জনে।

আজ বৃহস্পতিবার জেলার সিভিল সার্জন মো. ইব্রাহীম প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, গত বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ১০৯ জনের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জনের কার্যালয়। এসব নমুনা পরদিন শুক্রবার রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল বুধবার সন্ধ্যায় সেসব নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এতে নতুন আরও ২০ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ১৬ জন, পলাশ উপজেলার ৩ জন ও শিবপুর উপজেলার ১ জন রয়েছেন।

এ ছাড়া গত শুক্রবার ৯২ জনের নমুনা সংগ্রহ করে পরদিন পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল রাত ৯টার দিকে পাওয়া সেসব নমুনা পরীক্ষার ফলাফলে আরও ২৬ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। ওই তালিকায় সদর উপজেলার ১৮ জন, বেলাব উপজেলার ৫ জন এবং রায়পুরা, পলাশ ও শিবপুর উপজেলার একজন করে রয়েছেন। এ নিয়ে এক দিনে দুই ধাপে মোট ৪৬ জন নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।

জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা জানান, গতকাল পর্যন্ত জেলার ৬টি উপজেলা থেকে মোট ৩ হাজার ৬০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাঁদের মধ্যে ৪৫৫ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। জেলাজুড়ে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ৩২১ জন, রায়পুরায় ৩৫ জন, পলাশে ২৩ জন, শিবপুরে ৩০ জন, বেলাবতে ৩৮ জন ও মনোহরদীতে ৮ জন ব্যক্তি রয়েছেন।

জেলার সিভিল সার্জন মো. ইব্রাহীম প্রথম আলোকে বলেন, ‘আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হবে। এ পর্যন্ত আমাদের তালিকাভুক্ত ৫ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া এখন পর্যন্ত ১৮০ জন আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়েছেন।’