ভালুকায় আরও ১৫ জনের করোনা শনাক্ত, ছয়জনই পুলিশ

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ময়মনসিংহের ভালুকা উপজেলায় শিল্প পুলিশের পাঁচ কর্মকর্তা ও হাইওয়ে পুলিশের এক সদস্যসহ নতুন করে ১৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তাঁদের নমুনা পরীক্ষা শেষে বৃহস্পতিবার রাতে উপজেলা স্বাস্থ্য বিভাগকে এ তথ্য জানানো হয়।

ময়মনসিংহ শিল্প পুলিশ-৫ (ভালুকা)–এর পুলিশ সুপার সাহেব আলী পাঠান প্রথম আলোকে বলেন, ঈদের আগে ৬ জন পুলিশ কর্মকর্তাকে আশুলিয়ায় শিল্পাঞ্চলে দায়িত্ব পালনের জন্য পাঠানো হয়েছিল। সেখান থেকে ফেরার পর তাঁদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে গত রাতে স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয় পাঁচজনের করোনা পজিটিভ। তাঁদের মধ্যে করোনার কোনো উপসর্গ দেখা দেয়নি। এরপরও ঝুঁকি না নিয়ে তাঁদের রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হচ্ছে। আক্রান্ত পুলিশ কর্মকর্তাদের মধ্যে একজন উপপরিদর্শক, চারজন উপসহকারী পুলিশ পরিদর্শক।

এ বিষয়ে ভালুকা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোহেলী শারমিন বলেন, উপজেলায় নতুন করে ১৫ জনসহ মোট ৩৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে পাঁচজন সুস্থ হয়েছেন। একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত পুলিশ সদস্য ছাড়া অন্যরা নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থাকবেন।

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ কামাল বলেন, নতুন করে আক্রান্ত ১৫ জনের মধ্যে ৬ জন পুলিশ। পাঁচজন শিল্প পুলিশ, আরেকজন মাওনা হাইওয়ে পুলিশে চাকরি করেন। তাঁর বাসা ভালুকায়। এ ছাড়া চারজন পোশাক কারখানার শ্রমিক, একজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা, একজন মালি ও একজন চিকিৎসকের স্ত্রী আছেন। কয়েক দিন আগে ওই চিকিৎসকের করোনা শনাক্ত হয়। বাকি দুজনের দ্বিতীয়বার পরীক্ষায় করোনা পজিটিভ আসে।