কুমিল্লায় কোভিড-১৯ রোগীর সংখ্যা ৮০০ ছাড়াল

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪০ জন শনাক্তের মধ্যে দিয়ে কুমিল্লা জেলায় কোভিড–১৯–এ আক্রান্ত রোগীর সংখ্যা ৮০০ ছাড়িয়ে গেল। জেলায় এ পর্যন্ত ৮২১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বিকেল সাড়ে চারটায় প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে চান্দিনা উপজেলায় আটজন, কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় সাতজন, দাউদকান্দিতে ছয়জন, তিতাসে পাঁচজন, আদর্শ সদর ও মনোহরগঞ্জ উপজেলায় চারজন করে, হোমনায় তিনজন, চৌদ্দগ্রামে দুজন ও ব্রাহ্মণপাড়ায় একজন আছেন।

এ নিয়ে জেলার ১৭ উপজেলা ও সিটি করপোরেশনে ৮২১ জনের করোনা শনাক্ত হল। সুস্থ হয়েছেন ১০১ জন। মারা গেছেন ২৪ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দেবীদ্বারে ১ নারীসহ ১০ জন, মুরাদনগরে ৫ জন, চান্দিনায় ৪ জন, কুমিল্লা সিটি করপোরেশন, আদর্শ সদর উপজেলা, ব্রাহ্মণপাড়া, নাঙ্গলকোট ও লাকসাম উপজেলায় ১ জন করে আছেন।

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় যত রোগী শনাক্ত হচ্ছে, অনেক বিভাগেও এতো রোগী নেই। এই জেলায় হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্বাস্থ্যবিধি না মানলে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে।