গাজীপুরে করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু

গাজীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজন এবং জ্বর, সর্দি, ঠান্ডা নিয়ে একজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে একজন গাজীপুরের কাপাসিয়া, একজন টঙ্গীর মধ্য আরিচপুর এবং অপরজন গাজীপুর মহানগর এলাকার বাসিন্দা ছিলেন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা জানান, আজ শুক্রবার বেলা ১১টার দিকে কাপাসিয়ার বাসিন্দা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাবেক এক উপপরির্শক (৬১) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত মঙ্গলবার তিনি ওই হাসপাতালে ভর্তি হলে নমুনা পরীক্ষায় তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তাঁর বাড়িটি লকডাউন করা হয়েছে।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত হয়ে টঙ্গীর মধ্য আরিচপুর এলাকার বাসিন্দা ও ঢাকার তেজগাঁও কলেজের মাস্টার্সের এক ছাত্রী বুধবার দিবাগত রাত তিনটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ২৫ মে করোনার লক্ষণ নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন তিনি। পরে তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়।

আজ পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ বলে জানানো হয়। গাজীপুর সদর থানার ওসি আলমগীর ভূঁইয়া জানান, জ্বর, সর্দি, ঠান্ডা নিয়ে গাজীপুর মহানগরের উত্তর ছায়াবিথি এলাকার ৫০ বছর বয়সী এক বাসিন্দা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে মারা গেছেন। এরপর করোনা সন্দেহে তাঁর নমুনা নেওয়া হয়। গত বৃহস্পতিবার দুপুরে তিনি ওই হাসপাতালে ভর্তি হন। আজ দুপুরে তাঁকে স্বাস্থ্যবিধি মেনে গাজীপুর সিটি করপোরেশনের কবরস্থানে দাফন করা হয়।