বগুড়ায় শ্বাসকষ্ট নিয়ে আইসোলেশনে একজনের মৃত্যু

বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ইউনিটে জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ করোনাভাইরাসে সংক্রমিতের উপসর্গ নিয়ে ভর্তি এক ব্যক্তি (৫৫) মারা গেছেন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে তিনি মারা যান। বগুড়া শহরের নিশিন্দারা এলাকার এই বাসিন্দা একটি ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি ছিলেন। 

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিক আমিন প্রথম আলোকে বলেন, জ্বর-কাশি-শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে ওই ব্যক্তিকে বুধবার বগুড়ার টিএমএসএস মেডিকেল কলেজ এবং পরে রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার সকাল পৌনে আটটার দিকে অজ্ঞান অবস্থায় বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়। সেখানে ভর্তির পৌনে এক ঘণ্টার মধ্যে তিনি মারা যান। এ নিয়ে মোহাম্মদ আলী হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হলো।

শফিক আমিন বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির করোনা পরীক্ষার জন্য ইতিমধ্যেই নমুনা সংগ্রহ করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়েছে।

আরএমও বলেন, জেলায় বুধবার পর্যন্ত ৪৭৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে হাসপাতালের আইসোলেশনে ভর্তি রয়েছেন ৬৩ জন। করোনামুক্ত হয়েছেন ৪০ জন। করোনার উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন।