করোনায় আরও দুই রোহিঙ্গার মৃত্যু

রোহিঙ্গা শরণার্থী শিবির। ফাইল ছবি
রোহিঙ্গা শরণার্থী শিবির। ফাইল ছবি

কক্সবাজারের আশ্রয়শিবিরে করোনায় আক্রান্ত হয়ে আরও দুই রোহিঙ্গা শরণার্থীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে তাঁদের মৃত্যু হলেও গণমাধ্যমকে জানানো হয় মঙ্গলবার বিকেলে। মৃত দুজন উখিয়ার লম্বাশিয়া ও জুমশিয়া শিবিরের বাসিন্দা।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. সামছুদ্দোজা প্রথম আলোকে বলেন, করোনা আক্রান্ত হয়েই দুই শরণার্থীর মৃত্যু হয়েছে। এ নিয়ে আশ্রয়শিবিরে করোনায় তিন রোহিঙ্গার মৃত্যু হলো। মৃত দুজনকেও স্বাস্থ্যবিধি অনুসরণ করেই আশ্রয়শিবিরের কবরস্থানে দাফন করা হয়েছে। তাদের একজনের বয়স ৫৮ ও অপরজনের ৭০ বছর।

এর আগে গত ৩০ মে রাতে উখিয়ার কুতুপালং শিবিরে প্রথম ৭০ বছর বয়সী এক রোহিঙ্গা শরণার্থীর মৃত্যু হয়। তাঁর মৃত্যুর খবরও গণমাধ্যমকে জানানো হয় দুই দিন পর।

বর্তমানে করোনা আক্রান্ত শরণার্থীর সংখ্যা ৩৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন দুজন। অপর ৩০ জন শরণার্থী আশ্রয়শিবিরের বিভিন্ন আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছেন।

আরআরআরসি কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী আবু তোহা এম আর এইচ ভূঁইয়া বলেন, করোনা সংক্রমণ রোধে উখিয়ার চারটি আশ্রয়শিবিরে অন্তত ১৫ হাজার রোহিঙ্গাকে ১৪ দিনের কোয়ারেন্টিনে আনা হয়েছে।