সাহারা খাতুনকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি

সাহারা খাতুন। ছবি: সংগৃহীত
সাহারা খাতুন। ছবি: সংগৃহীত

উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে। সোমবার বিকাল সোয়া চারটার দিকে সাহারা খাতুনকে বহনকারী এয়ার এ্যাম্বুলেন্স বামরুনগ্রাদ হাসপাতালে পৌঁছায়। পরে সেখানে তাঁকে ভর্তি করা হয়।

সাহারা খাতুনের ভাগনে মজিবুর রহমান বাসসকে জানান, সোমবার বেলা একটার দিকে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাহারা খাতুনকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি থাইল্যান্ডের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিকেল সোয়া চারটার দিকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে পৌঁছায়। এর পর তাকে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়।

ইউনাইটেড হাসপাতালের কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের প্রধান ডা. সাগুফা আনোয়ার গণমাধ্যমকে জানান, সাহারা খাতুনের পরিবার তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিয়ে গেছেন।সোমবার বেলা সোয়া ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য তিনি হাসপাতাল ত্যাগ করেন।

গত ২ জুন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাঁকে আইসিইউতে নেওয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে তাঁকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। ২৬ জুন সকালে তাঁর শারীরিক অবস্থার আবারও অবনতি হয়। ফের নেওয়া হয় আইসিইউতে।