সিলেটে আরও ১১৯ জন করোনায় সংক্রমিত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

সিলেট বিভাগে আরও ১১৯ জন কোভিড-১৯-এ (করোনাভাইরাস) আক্রান্ত হয়েছেন। গতকাল সোমবার সকাল আটটা থেকে আজ মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় তাঁদের করোনার সংক্রমণ শনাক্ত হয়।

আক্রান্ত ব্যক্তিরা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে আক্রান্ত মানুষের সংখ্যা ৫ হাজার ৩৮১। বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন একজন। সুস্থ হয়েছেন ৯৪ জন।

এসব তথ্য প্রথম আলোকে নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নতুন করে সিলেটের ৬০ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়। অন্যদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জ জেলার ১১ জন এবং ঢাকার পরীক্ষাগার থেকে হবিগঞ্জ জেলার ৩০ ও মৌলভীবাজার জেলার ১৮ জনের কোভিড-১৯-এ আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া যায়।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বিভাগের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৬৯ জন। এর মধ্যে মারা গেছেন ৭১ জন, সুস্থ হয়েছেন ৫৭৬ জন। সুনামগঞ্জ জেলায় আক্রান্ত এক হাজার ১০৩ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৬৭৯ জন এবং মারা গেছেন ৭ জন। হবিগঞ্জ জেলায় আক্রান্ত ৮৩৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩২৮ জন এবং মারা গেছেন ৬ জন। মৌলভীবাজার জেলায় আক্রান্ত ৫৭৫ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩১৩ জন এবং মারা গেছেন ৬ জন।