গোপালগঞ্জে কোভিডে নতুন আক্রান্ত ৩২, উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

ছবি রয়টার্স
ছবি রয়টার্স

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১ নার্সসহ নতুন করে ৩২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮৬২। এদিকে গতকাল সোমবার কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ১৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭০ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩৭৮ জন। গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মোট মারা গেছেন ১৪ জন।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ এসব তথ্য জানান। তিনি জানান, নতুন করে গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ সদরে ১৫ জন, মুকসুদপুরে ২ জন, কাশিয়ানীতে ৫ জন, কোটালীপাড়ায় ১ জন ও টুঙ্গিপাড়ায় ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের বসতবাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ জানান, এ পর্যন্ত ৫ হাজার ৬৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মুকসুদপুরে ১৮৪ জন, কাশিয়ানীতে ১৬১ জন, গোপালগঞ্জ সদরে ২৪৮ জন, টুঙ্গিপাড়ায় ১৪২ জন ও কোটালীপাড়া উপজেলায় ১২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রয়েছেন ৭৩ জন।

এদিকে গোপালগঞ্জে কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে আবুল হাসান মুন্সি (৬০) নামের এক সাবেক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে টুঙ্গিপাড়া উপজেলার বাশঁবাড়িয়া গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জসিম উদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কয়েক দিন আগে আবুল হাসান মুন্সির জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট দেখা দেয়। গত রোববার তিনি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে নমুনা দেন। পরে তাঁর নমুনা পরীক্ষার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আজ সন্ধ্যার পর নমুনার প্রতিবেদন আসার কথা। প্রতিবেদন আসার পর জানা যাবে তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত ছিলেন কি না।