ফেনীতে কোভিডে নতুন আক্রান্ত ৩০ জন

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ফেনীতে নতুন করে ৯১ জনের নমুনা পরীক্ষায় ৩০ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় কোভিডে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৩৩। এর মধ্যে ১৮ জন মারা গেছেন। মোট সুস্থ হয়েছেন ৬৫৪ জন।

কোভিড-১৯ আক্রান্ত ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ১৮ জনকে ঢাকাসহ অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে কোভিড-১৯ আক্রান্ত ২৬ জন রোগী ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন এবং অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

নতুন আক্রান্ত ৩০ জনের মধ্যে ফেনী সদর উপজেলার ১২ জন, সোনাগাজী উপজেলায় ৭ জন, দাগনভূঞা উপজেলায় ৪ জন, ছাগলনাইয়া উপজেলায় ১ জন, পরশুরাম উপজেলায় ৩ জন ও ফুলগাজী উপজেলায় ৩ জন রয়েছেন।

জেলায় মোট ৯৩৩ জন কোভিড-১৯ আক্রান্ত রোগীর মধ্যে ফেনী সদর উপজেলায় ৩৬৭ জন, দাগনভূঞা উপজেলায় ১৯৫ জন, ছাগলনাইয়া উপজেলায় ১১৪ জন, সোনাগাজীতে ১৫৮ জন, পরশুরামে ৩৯ জন ও ফুলগাজীতে ৪৮ জন রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবক কোভিড-১৯ আক্রান্ত হন। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় একটি মুঠোফোনের সেন্টারে চাকরি করতেন।

গত আড়াই মাসে জেলায় ৫ হাজার ৩৭৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজে পাঠানো হয়। আজ মঙ্গলবার পর্যন্ত ৫ হাজার ১৫১ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।