কোভিডে আক্রান্ত সাতক্ষীরার নলতা শরিফের খাদেমের মৃত্যু

মৌলভি আনছারউদ্দিন। ছবি: প্রথম আলো
মৌলভি আনছারউদ্দিন। ছবি: প্রথম আলো

কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নলতা শরিফের খাদেম মৌলভি আনছারউদ্দিন (৮৫) মারা গেছেন। মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাতক্ষীরায় করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এই প্রথম কারও মৃত্যু হলো।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মনাস কুমার মণ্ডল জানান, মৌলভি আনছারউদ্দিন জ্বর, শ্বাসকষ্টসহ কোভিড-১৯ রোগের নানা উপসর্গ নিয়ে ১ জুন দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ৩ জুন তাঁর নমুনা পরীক্ষার জন্য খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। সোমবার প্রতিবেদনে পজিটিভ আসে। আনছারউদ্দিনকে প্রথমে আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে রাখা হয়। মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনিসহ নানা রোগে ভুগছিলেন।

সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক জয়ন্ত সরকার জানান, সাতক্ষীরায় এই প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর একজন মারা গেলেন। এর আগে আরও চারজন মারা যান। তাঁদের মৃত্যুর পর নমুনা নিয়ে পরীক্ষা করলে পজিটিভ আসে।