দুদিনের ব্যবধানে একই ব্যক্তির নমুনার দুই ধরনের ফল

করোনাভাইরাস
করোনাভাইরাস

জয়পুরহাটের আক্কেলপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সংবাদের স্থানীয় প্রতিনিধি ওমপ্রকাশ আগরওয়ালার দুই দিনের ব্যবধানে নমুনা পরীক্ষায় দুই ধরনের ফল পাওয়া গেছে। প্রথমবার নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ হলেও দ্বিতীয়বারের নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। দুই দিনের ব্যবধানে নমুনার ফল দুই ধরনের হওয়ায় তিনি সংশয়ে পড়েছেন।

ওমপ্রকাশ আগরওয়ালা বলেন, ‘গত ২৯ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য আমি ও আমার স্ত্রী নমুনা দিয়েছিলাম। এর দুই দিন পর সহকর্মীদের সঙ্গে জয়পুরহাট প্রেসক্লাব ভবনে এসে নমুনা দিয়েছি। গতকাল সোমবার রাতে ঢাকার ন্যাশনাল ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রিসার্চ সেন্টার থেকে নমুনা পরীক্ষার ফল সিভিল সার্জনের কার্যালয়ে পৌঁছায়। এরপর ওই দিন রাতেই আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্স থেকে একজন স্বাস্থ্যকর্মী আমার ও আমার স্ত্রীর করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। একই সঙ্গে জয়পুরহাট প্রেসক্লাবে দেওয়া নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। দুই দিনের ব্যবধানে আমার নমুনা পরীক্ষার ফল দুই ধরনের হওয়ায় সংশয়ে পড়েছি। সাত দিন হোম আইসোলেশনে থাকার পর বগুড়ার টিএমএসএস বেসরকারি হাসপাতালে নমুনা পরীক্ষা করাব।’

জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ ম আবদুর রহমান জানান, ওমপ্রকাশ আগরওয়ালাসহ জয়পুরহাট প্রেসক্লাবে ১২ জন নমুনা দিয়েছিলেন। সবার নমুনার ফল নেগেটিভ এসেছে। প্রেসক্লাবে নমুনা দেওয়ার দুই দিন আগে ওমপ্রকাশ আগরওয়ালা সস্ত্রীক আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নমুনা দিয়েছিলেন। সেই নমুনা পরীক্ষায় তাঁদের স্বামী-স্ত্রীর করোনা পজিটিভ এসেছে। দুই দিনের ব্যবধানে একই ব্যক্তির দুই ধরনের ফলে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জয়পুরহাটের সিভিল সার্জন সেলিম মিঞা প্রথম আলো জানান, ওমপ্রকাশ আগরওয়ালার করোনা পজিটিভ। সঠিকভাবে নমুনা সংগ্রহ করা না হলে অনেক সময় নেগেটিভ ফল আসতে পারে। এ ছাড়া দুই রকম ফল আসার কথা নয়।