বগুড়ায় করোনার উপসর্গে একজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোভাইরাসের উপসর্গ জ্বর–শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার বেলা একটায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

মারা যাওয়া ব্যক্তির নাম এখলাসুর রহমান (৬৩)। তাঁর বাড়ি নাটোরের লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে। তিনি পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বগুড়ার নির্বাহী প্রকৌশলী মাহবুবর রহমানের বাবা।

ছেলে মাহবুবর রহমান প্রথম আলোকে বলেন, তাঁর বাবার বাড়িসংলগ্ন একটি বাজারে ফার্মেসির দোকান রয়েছে। তিনি সেখানে বসতেন। করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে গতকাল সোমবার তাঁকে প্রথমে সিরাজগঞ্জের খাজা ইউনুস মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে সন্ধ্যায় নেওয়া হয় টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে। করোনাভাইরাসের সংক্রমণ পরীক্ষার জন্য তাঁর বাবার নমুনা সংগ্রহ করে টিএমএসএস মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে পাঠানো হয়। পরীক্ষার প্রতিবেদন আসার আগেই অবস্থার অবনতি ঘটলে আজ তাঁকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা একটার দিকে তিনি মারা যান।

পরে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে হাসপাতাল চত্বরে জানাজা শেষে এখলাসুর রহমানের লাশ দাফনের জন্য নাটোরের লালপুরে নিজ গ্রামে নিয়ে যাওয়া হয়।

টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের মুখপাত্র আবদুর রহিম তাঁদের হাসপাতালে ওই ব্যক্তির মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।