অনলাইন কুইজ প্রতিযোগিতায় নিবন্ধনের সময় বাড়ল ৯ জুলাই পর্যন্ত

১৫ জুলাই বিশ্ব যুব দক্ষতা দিবস (ডব্লিউওয়াইএসডি)। জাতিসংঘ ঘোষিত এই দিবসের মূল উদ্দেশ্য বিশ্বের তরুণদের বিভিন্ন দক্ষতায় দক্ষ হয়ে ওঠার আহ্বান জানানো এবং ভবিষ্যতের বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ যুবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরা।

দেশে আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) বাংলাদেশ কার্যালয়ের আওতায় স্কিলস-২১ প্রকল্পের উদ্যোগে বেশ কিছু কার্যক্রমের উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে গ্রাফিকস ডিজাইন এবং ইলেকট্রিক্যাল ইনস্টলেশন ও মেইনটেন্যান্সের ওপর শিক্ষার্থীদের জন্য অনলাইন কুইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীন টিএসসি, টিটিসি, পলিটেকনিক কিংবা অনুমোদিত যেকোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রথমে http://ilo.onlinequiz.io/ ঠিকানায় গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের চলবে ৯ জুলাই পর্যন্ত। কারিগরি শিক্ষার্থীদের জন্য এই আয়োজন নতুন, তাই অনুশীলন, প্রস্তুতি পর্বের পর ১০ জুলাই বাছাই পর্ব এবং ১২ জুলাই চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চূড়ান্ত পর্বে সর্বোচ্চ নম্বর প্রাপ্তির ভিত্তিতে প্রতি ক্যাটাগরিতে ১০ জন করে দুই ক্যাটাগরিতে মোট ২০ জন শিক্ষার্থীকে বিজয়ী করা হবে। এ ছাড়া দুই বিভাগের শীর্ষ ৬ শিক্ষার্থীর জন্য শিক্ষানবিশের ব্যবস্থা করা হবে এবং বাকি বিজয়ীদের জন্য থাকবে আকর্ষণীয় পুরস্কার।

কুইজে অংশগ্রহণে ইচ্ছুকদের http://ilo.onlinequiz.io/ ঠিকানায় নিবন্ধনের অনুরোধ করা হয়েছে।