মিরপুরে বিআইএইচএস হাসপাতালে করোনা চিকিৎসা শুরু

রাজধানীর মিরপুরের দারুস সালামে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ সায়েন্সেস (বিআইএইচএস) জেনারেল হাসপাতালে ৪৫ শয্যার বিশেষায়িত করোনা ইউনিট উদ্বোধন করা হয়েছে। গত রোববার বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বাডাস) সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান বিশেষায়িত এই ইউনিট উদ্বোধন করেন।

বিশেষায়িত করোনা ইউনিটে রয়েছে ৩৭টি সাধারণ বেড, ৫টি আইসিইউ, ৩টি এইচডিইউ বেড। সাধারণ বেডগুলোতেও সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম রয়েছে। এ ছাড়া নিজস্ব ল্যাবরেটরিতে করোনা টেস্টের সুবিধা থাকায় দ্রুত করোনা পরীক্ষার সুযোগ রয়েছে। এখানে নারী ও পুরুষদের স্যাম্পল আলাদা বুথে নেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। চিকিৎসাসেবার জন্য রয়েছেন একদল বিশেষজ্ঞ চিকিৎসক ও নার্স।

হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, এ হাসপাতালে প্রতিটি বেডের সঙ্গে রয়েছে সিসি ক্যামেরা। ফলে মূল হাসপাতাল থেকে দূরে বিচ্ছিন্ন অংশে তৈরি ওয়েটিং লাউঞ্জ থেকেই স্বজনেরা টিভি ক্যামেরায় দেখতে পাবেন রোগীদের।

উল্লেখ্য, বারডেম ও ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের মতোই ‘বিআইএইচএস জেনারেল হাসপাতাল’ বাংলাদেশ ডায়াবেটিক সমিতির একটি প্রতিষ্ঠান।

করোনা ইউনিট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাডাস মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন, যুগ্ম মহাসচিব অধ্যাপক রশিদ-ই-মাহবুব, হাসপাতালের পরিচালক অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল ডা. আবদুল মজিদ ভূঁইয়া।