পটুয়াখালীতে ৩৭ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

পটুয়াখালী জেলায় নতুন করে ৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে শিশু, স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তা, বিদ্যুৎ বিভাগের কর্মচারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৬৭৬। ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর আজ রোববার সকালে পটুয়াখালীর সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেছেন।

এই রোগে সংক্রমিত জেলার কলাপাড়া উপজেলার ধানখালী গ্রামের এক নারী শনিবার বরিশালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ওই নারীর বয়স ৮৫। আজ রোববার সকালে কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী কলাপাড়ার ধানখাল গ্রামে তাঁর লাশ দাফন করা হয়েছে।

এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ২৫ জন। তাঁদের মধ্যে বাউফলে সাতজন, দুমকিতে তিনজন, কলাপাড়ায় তিনজন, সদর উপজেলায় চারজন, গলাচিপায় পাঁচজন এবং দশমিনা, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় একজন করে রয়েছেন।

পটুয়াখালীর জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, জেলায় নতুন করে যে ৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে বাউফল উপজেলায় ১৪ জন, সদর উপজেলায় ৯ জন, দমিনা উপজেলায় ৫ জন, গলাচিপা উপজেলায় ৫ জন এবং কলাপাড়া উপজেলায় ৪ জন রয়েছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, কলাপাড়ার ধানখালী ইউনিয়নের ধানখালী গ্রামের ওই নারী শনিবার বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে জেলায় মারা গেছেন ২৫ জন। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে আজ রোববার নতুন করে ২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে জেলায় মোট ২০৩ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন।