মতলব উত্তরে জ্বর ও শ্বাসকষ্টে একজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধা মারা গেছেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাঁর বাড়ি উপজেলার মোহনপুর ইউনিয়নে। এ নিয়ে উপজেলায় কোভিড-১৯-এর উপসর্গ নিয়ে মোট ১৯ জন মারা গেলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, উপজেলার মোহনপুর ইউনিয়নের ওই বৃদ্ধা (৯০) কয়েক দিন ধরে তাঁর বাড়িতে জ্বর, সর্দি-কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে গত রোববার পরিবারের লোকেরা তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল সাড়ে ৮টায় সেখানে তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুসরাত জাহান বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী সীমিত লোকের উপস্থিতিতে ওই বৃদ্ধাকে তাঁর গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, মতলব উত্তর উপজেলায় এ পর্যন্ত কোভিড-১৯-এ আটজন মারা গেছেন।