সপরিবার কোভিডে আক্রান্ত রাজশাহী বিভাগীয় কমিশনার

হুমায়ুন কবীর খোন্দকার
হুমায়ুন কবীর খোন্দকার

স্ত্রী, ছেলেসহ কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার (৫৪)। গতকাল সোমবার রাতে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে নমুনা পরীক্ষায় এই পরিবারের তিন সদস্যের কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। আজ মঙ্গলবার রাজশাহী সিভিল সার্জন মহা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, বিভাগীয় কমিশনারের একজন আত্মীয় কোভিডে আক্রান্ত হয়েছিলেন। কিন্তু ওই আত্মীয়ের সংক্রমণ শনাক্ত হওয়ার আগে তিনি বিভাগীয় কমিশনারের বাসায় গিয়েছিলেন। পরে ওই আত্মীয়ের কোভিড পজিটিভ রিপোর্ট আসে। সেই সন্দেহ থেকে সপরিবার নমুনা দেন বিভাগীয় কমিশনার। এতে তিনি, তাঁর স্ত্রী নাসরিন খোন্দকার (৪৫) ও ছেলে তানজিম মাহাতাবের (১৭) কোভিড পজিটিভ রিপোর্ট আসে। তবে তাঁরা তিনজনই শারীরিকভাবে ভালো আছেন এবং বাসায় আইসোলেশনে রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলায় নতুন করে আরও ৭৫ জনের শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়েছে। রাজশাহীর দুই ল্যাবে গতকাল রাতে নমুনা পরীক্ষায় তাঁদের সংক্রমণ শনাক্ত হয়। তাঁদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার রয়েছেন ৫৭ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, পুলিশ কর্মকর্তা রয়েছেন। এ নিয়ে রাজশাহী জেলায় মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৮০। আর রাজশাহী সিটিতে এ সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৭৮৩।

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত রাজশাহীতে কোভিডে মারা গেছেন ১৮ জন। এর মধ্যে রাজশাহী সিটিরই রয়েছেন ১০ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৬০ জন।

জানতে চাইলে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জাকীর হোসেন আজ দুপুরে প্রথম আলোকে বলেন, কোভিডে আক্রান্ত বিভাগীয় কমিশনারসহ তাঁর পরিবারের তিন সদস্য উপসর্গহীন এবং ভালো আছেন। তাঁরা বাসায়ই চিকিৎসা নিচ্ছেন।