ফেনীতে কোভিডে আক্রান্ত রোগী ১১০০ ছাড়াল

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

ফেনীতে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ১১২। এর মধ্যে সবচেয়ে বেশি সদর উপজেলায় ৪১৪ জন।

আজ মঙ্গলবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলায় প্রথম একজনের শরীরে করোনা শনাক্ত হয়। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় একটি মুঠোফোনের দোকানে চাকরি করতেন। এরপর ২০ এপ্রিল সোনাগাজীতে কোভিড-১৯–এর দ্বিতীয় রোগী শনাক্ত হন। তিনি সোনাগাজী পৌর শহরের একটি ক্লিনিকে চাকরি করতেন। দুজনই ফেনী ট্রমা সেন্টারের আইসোলেশনে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, শনাক্ত রোগীদের মধ্যে সদর উপজেলায় ৪১৪ জন, দাগনভূঞায় ২২২, সোনাগাজীতে ১৮৩, ছাগলনাইয়ায় ১৩০, পরশুরামে ৬১ ও ফুলগাজীতে ৬০ জন রয়েছেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা জানান, মানুষ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানায় জেলায় করোনার সংক্রমণের সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের পক্ষ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। তবে কোরবানির ঈদ সামনে রেখে সংক্রমণ বাড়ার আশঙ্কায় স্বাস্থ্য বিভাগ নতুন করে কিছু পদক্ষেপ নিয়ে মাঠে কাজ করছে। তিনি সবাইকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।