কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী কোভিডে আক্রান্ত, টাঙ্গাইল পৌরসভার কার্যক্রম বন্ধ

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স
প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

টাঙ্গাইল পৌরসভার চারজন কাউন্সিলর এবং ১৪ জন কর্মকর্তা-কর্মচারী কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষার জন্য আরও ৩০ জন নমুনা দিয়েছেন। এ পরিস্থিতিতে জরুরি সেবা ছাড়া সব কার্যক্রম বন্ধ রেখেছে পৌর কর্তৃপক্ষ।

পৌরসভা সূত্র জানায়, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেলের সোমবার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাফিজুর রহমান, ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুল হাসান এবং ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল্লাহেল ওয়ারেস কোভিড-১৯-এ আক্রান্ত হন। এ ছাড়াও পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা বিষ্ণুপদ সরকার, বাজার পরিদর্শক আনন্দ চক্রবর্তী, কনজারভেন্সির পরিদর্শক আনিসুর রহমানসহ ১৪ জন কর্মকর্তা ও কর্মচারী এ রোগে আক্রান্ত হয়েছেন।

পৌরসভার সহকারী প্রকৌশলী শিব্বির আহমেদ আজমী বলেন, কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আরও ৩০ জনের এ রোগের উপসর্গ দেখা দিয়েছে। তাঁরা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন। অনেকে আইসোলেশনে রয়েছেন।

মাত্র কয়েক দিনের ব্যবধানে পৌরসভার এত বেশিসংখ্যক কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হওয়ায় এবং উপসর্গ দেখা দেওয়ায় পৌরসভার সব কর্মকর্তা-কর্মচারীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সাধারণ মানুষও বিশেষ প্রয়োজন ছাড়া পৌরসভায় যাচ্ছেন না।

মেয়র জামিলুর রহমান বলেন, কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীরা করোনায় আক্রান্ত হওয়ায় পৌরসভার জরুরি সেবা (বিদ্যুৎ, পানি সরবরাহ ও আবর্জনা ব্যবস্থাপনা কার্যক্রম) ছাড়া অন্য সব কার্যক্রম জনস্বার্থে বন্ধ রাখা হয়েছে।

এদিকে স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, সোমবার জেলায় ৬০ জন নতুন করে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সদর উপজেলায় ৩৩ জন, মির্জাপুর, ভূঞাপুর ও মধুপুরে ছয়জন করে, সখীপুরে চারজন, ঘাটাইলে দুজন এবং দেলদুয়ার, কালিহাতী ও গোপালপুরে একজন করে রয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা হলো ১৪৬৩। এর মধ্যে ৮২০ জন সুস্থ হয়েছেন, মৃত্যুবরণ করেছেন ২৫ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৬১৮ জন।