আপনাদের পরামর্শ নিয়ে

১৫ মার্চ ২০০৭ তারিখে রংপুর বন্ধু উৎসবে আবৃত্তি করছেন দিনাজপুরের বন্ধুরা। ছবি: লিটু আনাম
১৫ মার্চ ২০০৭ তারিখে রংপুর বন্ধু উৎসবে আবৃত্তি করছেন দিনাজপুরের বন্ধুরা। ছবি: লিটু আনাম

সেরা ১০

অধিকাংশ বন্ধুরা এখন শহর ছাড়তে শুরু করেছেন। কলেজ–বিশ্ববিদ্যালয় বন্ধ হতে শুরু করেছে আর বন্ধুরা বাড়ি যাচ্ছে। এক অর্থে ঈদের আমেজ শুরু হয়ে গেছে। এবারই ঈদে একটি বিশেষ উদ্যোগ আমরা গ্রহণ করলাম। যা সারা দেশের বন্ধুরা এক সঙ্গে পালন করছি। উদ্যোগটির নাম ‘একটি করে রঙিন জামা।’ সবাই একটি করে নতুন জামা কিনে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে তুলে দেবো। আমরা যারা সম্মিলিতভাবে দিতে পারছি না তারা যে যেখানেই থাকি না কেন সেখানকার শিশুদের হাতে তুলে দেবো রঙিন জামা।
গত বুধবার ৭ মে আমরা ঘোষণা করেছি, যে সব বন্ধুসভা সবচেয়ে বেশি সংখ্যক জামা সুবিধাবঞ্চিত শিশুদের তুলে দেবে, তাদের মধ্য থেকে আমরা ১০ বন্ধুসভাকে সেরা ঘোষণা করব।

আগাম কর্মসূচি
নিশ্চয়ই আপনারা ওয়েবসাইট ভিজিট করছেন। আমরা চাই সব বন্ধুসভার আগাম কর্মসূচি ওয়েবসাইটে থাকুক। তাই জুন থেকে আগামী ডিসেম্বর মাসের সব কর্মসূচির তালিকা বন্ধুসভার ই–মেইলে পাঠান। সেগুলো আমরা ওয়েবসাইটে প্রদর্শন করতে চাই।

হারানো দিনের ছবি
প্রথম আলোর বয়স আর বন্ধুসভার বয়স একই। শুরু থেকে এ পর্যন্ত যেসব কর্মসূচিগুলো হয়েছে– সেই কর্মসূচির আলোকচিত্র সংগ্রহ করে আমরা ওয়েবসাইটে রাখতে চাই। ধরুণ যিনি ১৮ বছর আগে বন্ধুসভা করত। আজকে যদি তার ছবিটা ওয়েবসাইটে দেখে, তিনি কতই না আনন্দবোধ করবেন।

১৫ মার্চ ২০০৭ তারিখে রংপুর বন্ধু উৎসবে একসঙ্গে জাতীয় সংগীত গাইছেন বন্ধুরা। ছবি: লিটু আনাম
১৫ মার্চ ২০০৭ তারিখে রংপুর বন্ধু উৎসবে একসঙ্গে জাতীয় সংগীত গাইছেন বন্ধুরা। ছবি: লিটু আনাম

আছেন যারা বিদেশে
যারা বিদেশে আছেন তাদের কাছ থেকে আমরা নানা বৈচিত্রপূর্ণ লেখা চাই। পড়তে চাই তাদের সুখ, দুঃখের কথা। দেখতে চাই তাদের ছবি। তারাও বন্ধুসভার ই–মেইলে লেখা পাঠান।

মতামত
ওয়েবসাইট কেমন হচ্ছে পরামর্শ দিন। আপনাদের পরামর্শ নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।

লেখক: সাইদুজ্জামান রওশন (দন্ত্যস রওশন), সভাপতি, প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ।