কোথা থেকে কীভাবে আসবেন সমাবেশে

কমলাপুর রেলওয়ে স্টেশন, সায়েদাবাদ ও যাত্রাবাড়ী থেকে যাঁরা আসবেন
কমলাপুর থেকে বলাকা, সায়েদাবাদ থেকে ঢাকা পরিবহন এবং যাত্রাবাড়ী থেকে ভেলসিটি পরিবহনে করে গাজীপুর চৌরাস্তায় নামবেন। এ গাড়ি মহাখালী, টঙ্গী, আবদুল্লাহপুর হয়ে চৌরাস্তায় আসে, সেখান থেকে পলাশ/কালিয়াকৈর পরিবহন/টাঙ্গাইলগামী গাড়িতে চড়ে মৌচাক স্কাউট মাঠের পাশে নামা যাবে।

মতিঝিল ও গাবতলী থেকে যাঁরা আসবেন
বিআরটিসি/ওয়েলকাম/স্বজন পরিবহন মতিঝিল থেকে ছেড়ে গাবতলী হয়ে নবীনগর যায়। তা ছাড়া গাবতলী থেকে পাটুরিয়া ঘাটের যেকোনো গাড়িতে চড়ে নবীনগর নামতে হবে। সেখান থেকে পলাশ/কালিয়াকৈর পরিবহন গাড়িতে করে মৌচাক স্কাউট মাঠে আসা যাবে। এ গাড়ি বাইপাইল, চন্দ্রা (চান্দরা) হয়ে মৌচাকে আসে। (ওয়েলকাম ও বিআরটিসি শাহবাগ, ফার্মগেট, আসাদগেট, গাবতলী, সাভার হয়ে নবীনগর যায়।)

সদরঘাট থেকে যাঁরা আসবেন
সদরঘাট/জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে আজমেরী গ্লোরি অথবা ফুলবাড়িয়া থেকে প্রভাতী বনশ্রী/গাজীপুর পরিবহন গাড়িতে করে সরাসরি মৌচাক স্কাউট মাঠের পাশে নামা যাবে। এ গাড়ি মহাখালী, টঙ্গী, আবদুল্লাহপুর, চৌরাস্তা হয়ে মৌচাক আসে।
অথবা সাভার পরিবহনে চড়ে নবীনগর নামতে হবে। এ গাড়ি শাহবাগ, সায়েন্সল্যাব, গাবতলী হয়ে নবীনগর যায়। সেখান থেকে পলাশ/কালিয়াকৈর পরিবহন গাড়িতে করে মৌচাক স্কাউট মাঠে আসা যাবে।

উত্তরবঙ্গ থেকে যাঁরা আসবেন
চন্দ্রা (চান্দরা) নেমে সেখান থেকে পলাশ/কালিয়াকৈর পরিবহন/টাঙ্গাইল থেকে আসা চৌরাস্তাগামী গাড়িতে করে মৌচাক স্কাউট মাঠে আসা যাবে। অথবা হিউম্যান হলারে করে মৌচাকে আসবেন।

ট্রেনে যাঁরা আসবেন
টঙ্গী অথবা বিমানবন্দর স্টেশনে নেমে বলাকা অথবা ভিআইপি ২৭ বাসে চৌরাস্তা আসবেন। যাঁরা জয়দেবপুর স্টেশনে নামবেন, হিউম্যান হলারে করে গাজীপুর চৌরাস্তা আসবেন। সেখান থেকে পলাশ/কালিয়াকৈর পরিবহন/টাঙ্গাইলগামী বাসে উঠে মৌচাকে আসবেন।

মিরপুর-১০ থেকে ইতিহাস পরিবহনে চড়ে নবীনগর যাওয়া যায়। এ গাড়ি টেকনিক্যাল, গাবতলী হয়ে নবীনগর যায়। সেখান থেকে পলাশ/নিরাপদ গাড়িতে করে মৌচাক স্কাউট মাঠে আসা যাবে।

উল্লেখ্য, যাঁরা ঢাকার বিভিন্ন স্থান থেকে স্কাউট মাঠে আসবেন, গাড়ির সুপারভাইজরকে অবশ্যই বলবেন, গাজীপুর মৌচাক যাবেন। অন্যথায় ঢাকা মৌচাকে নামিয়ে দিতে পারে।