নিজে নিজে শিখি

>জাতীয় বন্ধুসমাবেশে বেশ কয়েকজন সেরা বন্ধুকে আমরা খুঁজে পেয়েছি। যাঁরা নানা ক্ষেত্রে সেরা, তাঁদের কয়েকজনকে এ সংখ্যায় তুলে ধরা হলো
রিফাত ইসলাম
রিফাত ইসলাম

কিশোরগঞ্জ বন্ধুসভার বন্ধু রিফাত ইসলাম। পড়ছেন কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজের বাংলা বিভাগে। যিনি বিভিন্ন ধরনের নৃত্য পরিবেশন করে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন। নৃত্যের সঙ্গে অভিনয়কে ফুটিয়ে তুলে একটি নৃত্যকে কীভাবে আকর্ষণীয় করে তুলতে হয়, সে বিষয়ে রিফাত ইসলাম খুবই পারদর্শী। তাঁর পরিবেশনা ফুটে উঠেছে বিটিভির বোবাকান্না নাটকেও। দেশের বিভিন্ন জেলায় ও বড় বড় মঞ্চে পরিবেশনা করেন নিয়মিত। রিফাত ইসলামের উল্লেখযোগ্য নাচের মধ্যে আছে ভৌতিক নাচ, রোবট, টু ইন ওয়ান, জোকার, ও মিডগেট। 

তিনি তাঁর এই ব্যতিক্রমী পরিবেশনা শেখেন ইউটিউব থেকে। বিভিন্ন ভিডিও দেখে তার সঙ্গে নিজের চিন্তাশক্তির মিশ্রণ ঘটিয়ে নাচকে তিনি আকর্ষণীয় করে তোলেন। কখনো সৃষ্টি করেন নতুন কিছু। রিফাত ইসলামের নাচের মধ্যে একটা বার্তা থাকে। কখনো কখনো সেখানে সমাজ সচেতনতার চিত্র ফুটে ওঠে। রিফাত ইসলাম একজন অভিনয়শিল্পী হতে চান। তাঁর পরিবেশনার মাধ্যমে সমাজের ইতিবাচক পরিবর্তনের স্বপ্ন দেখেন। তিনি বিশ্বাস করেন শিল্প ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সমাজ বদল সম্ভব।

সাংগঠনিক সম্পাদক, প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ