একদিন লোহাগড়ায়

বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদ আয়োজিত সাংগঠনিক বৈঠকে লোহাগড়া বন্ধুসভার বন্ধুরা
বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদ আয়োজিত সাংগঠনিক বৈঠকে লোহাগড়া বন্ধুসভার বন্ধুরা

নড়াইল জেলার লোহাগড়া। ২১ জানুয়ারি রোববার ভোরের কুয়াশা পাশ কাটিয়ে সূর্যোদয় হলো। সরু পথের পাশে হলদে সরষে খেত। খেজুরগাছ থেকে ভেসে আসছে রসের ম-ম ঘ্রাণ। এমন সকালে লোহাগড়া বন্ধুসভার বন্ধুরা উপস্থিত হন উপজেলা সদরের কলেজপাড়ার রবি নন্দন সংগীত বিদ্যালয়ে। লোহাগড়া বন্ধুসভার হান্নান বিশ্বাসের সভাপতিত্বে সাংগঠনিক বৈঠক শুরু হয় বেলা পৌনে ১১টায়। উপস্থিত ছিলেন বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার মৌসুমী ও সহসাংগঠনিক সম্পাদক আশেকুর রহমান। বৈঠকে গাজীপুরে অনুষ্ঠিত জাতীয় বন্ধু সমাবেশের মূল্যায়ন করা হয়।

জাতীয় পর্ষদের দুজন বন্ধুর কাছে লোহাগড়া বন্ধুসভার বন্ধুরা প্রশ্নোত্তরের মাধ্যমে সাংগঠনিক নানা বিষয় সম্পর্কে জানতে পারেন। বন্ধুরা তাঁদের বিভিন্ন মতামত ও পরামর্শ দেন। এ ছাড়া আগামী ৩ মাসের কর্মপরিকল্পনা তৈরি করা হয়।

সভায় জাতীয় পরিচালনা পর্ষদের সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার মৌসুমী বন্ধুদের উদ্দেশে বলেন, ‘সর্বোপরি আমাদের একজন বিনয়ী মানুষ হতে হবে, বিনয়ী মানুষেরা সব সময় সফল হন।’

অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রথম আলো লোহাগড়া প্রতিনিধি মারুফ সামদানী, তানভীর আহমেদ, জাবের শেখ, সাধারণ সম্পাদক মো. সুজন বিশ্বাস, নাজমা খানম, আলী আকবর প্রমুখ। বৈঠকে ৩৫ জন বন্ধু উপস্থিত ছিলেন। জাতীয় পরিচালনা পর্ষদের পক্ষ থেকে উপস্থিত বন্ধুদের মধ্যে সমাপ্তি সাহাকে বই উপহার দেওয়া হয়। রিংকু বিশ্বাসের গানের মধ্য দিয়ে বৈঠক শেষ হয় বেলা ১টায়।

লেখক: সহসাংগঠনিক সম্পাদক, বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ