কুইজ বিজয়ীদের অভিনন্দন

একাত্তরের দিনগুলি। শহীদজননী জাহানারা ইমামের কালজয়ী বইটিতে মহান মুক্তিযুদ্ধের সময়ে বাঙালির আশা-নিরাশা-যন্ত্রণা যেন জীবন্ত। এ বইটিই বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ বেছে নিয়েছিল কুইজের জন্য; অনলাইনে এই প্রতিযোগিতার নাম ছিল ‘কুইজে একাত্তরের দিনগুলি’। আয়োজনের উদ্দেশ্য একটাই, সবাই বইটি পড়ুক, যুদ্ধদিনের কথা জানুক; সেটা মাথায় রেখেই কুইজের দশটি প্রশ্ন নির্বাচন করা হয়েছিল।

২৪ মার্চ থেকে শুরু হওয়া কুইজ আয়োজনটি ৫ এপ্রিল পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল। এই অল্প সময়ে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। কুইজে অংশ নিয়েছেন ৯১৪ জন। অংশগ্রহণকারীদের তালিকায় বন্ধুসভার বন্ধুরা যেমন আছেন; আছেন বন্ধুসভার শুভাকাঙ্ক্ষী-পাঠক। সবার অংশগ্রহণ আমাদের এই আয়োজনকে প্রাণবন্ত করেছে। অংশগ্রহণকারী প্রত্যেককেই আন্তরিক অভিনন্দন, কৃতজ্ঞতা।

আমরা আগেই জানিয়েছিলাম, অংশগ্রহণকারী সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে আমরা তিনজনকে বিজয়ী নির্বাচন করব। সম্প্রতি লটারি ড্র করা হয়েছে। তিনজন বিজয়ী পেয়েছি; তাঁরা হলেন সাভারের মোস্তফা জামাল, চট্টগ্রামের মোহাম্মদ সাইম ও ঢাকার ভিকারুননিসা কলেজের শিক্ষার্থী ফারিয়া সুলতানা।

বিজয়ীদের অভিনন্দন। পুরস্কার হিসেবে আপনারা পাচ্ছেন প্রথমা প্রকাশনের ৩ হাজার, ২ হাজার এবং ১ হাজার টাকা সমমূল্যের বই। শিগগিরই আপনাদের ঠিকানায় পুরস্কার পৌঁছে যাবে।

সহসভাপতি, প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ