মাদারীপুরসভার প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গান পরিবেশন করেন বন্ধু হ্যাপী, পূষন ও আফরিন জাহান
গান পরিবেশন করেন বন্ধু হ্যাপী, পূষন ও আফরিন জাহান

‘বিশ্বাসের স্থল প্রথম আলো’
প্রথম আলো মানুষের মনের খোরাক হয়ে কাজ করছে। পত্রিকাটি গণমানুষের মনের কথা প্রকাশ করছে। রাজনৈতিক টানাপোড়েনের মধ্যেও প্রথম আলো ক্ষমতাসীন দলের ভুলত্রুটি জনগণের কাছে প্রকাশ করে যাচ্ছে। প্রথম আলোর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাদারীপুর বন্ধুসভার আনন্দ আয়োজনে প্রথম আলোর পাঠকেরা এসব কথা বলেন।
প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে ‘ভালোর সাথে আলোর পথে’ স্লোগানে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি–পেশার পাঠকেরা এই আনন্দ আয়োজনে অংশগ্রহণ করেন। পাঠকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেনাকাটা হয়। এ সময় শুভানুধ্যায়ী, বিশিষ্টজন ও বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে শকুনি লেক পাড়ের শহীদ কানন চত্বরের পাঠক মেলা রূপ নেয় মিলন মেলায়। পরে তাঁদের অংশগ্রহণে গান, নাচ ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে এক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
মাদারীপুরের পাঠকেরা জানান, মানুষের আশা, ভরসার আর বিশ্বাসের স্থল প্রথম আলো। প্রতিষ্ঠানটি দেশের প্রতিটি ক্ষেত্রে সর্বত্র ভূমিকা রেখেই চলেছে। প্রথম আলো শিক্ষা, সামাজিক ও আন্তর্জাতিক সব ধরনের খবর তৈরিতে বিশেষ পারদর্শিতার পরিচয় দিয়েছে।

উপস্থিত দর্শকদের একাংশ
উপস্থিত দর্শকদের একাংশ


সরকারি নাজিমউদ্দিন কলেজের সাবেক অধ্যক্ষ হিতেন চন্দ্র মণ্ডল বলেন, ‘প্রথম আলোর শুরুটা আমি দেখেছি। প্রথম থেকেই এই পত্রিকাটি গণমানুষের কথা প্রকাশ করেছে। প্রথম আলো কখনো কারও সঙ্গে আপস করতে শেখেনি। তারা শুধু খবর প্রকাশই নয়, মানুষের কল্যাণে সর্বত্র কাজ করে। পত্রিকাটি মানুষের মন জোগাতে কাজ করেই যাচ্ছে।’
প্রথম আলো মানুষের মনে একটি বিশ্বাসের কেন্দ্রবিন্দু বলে মনে করেন সচেতন নাগরিক কমিটির খান মো. শহীদ। তিনি পাঠকদের উদ্দেশে বলেন, প্রথম আলো গণমানুষের একটি বিশ্বাসের জায়গা। এর অনেক ভালো দিক আছে।
৪ নভেম্বর বিকেল সাড়ে ৪টায় শকুনি লেক পাড়ের শহীদ কানন চত্বরে প্রথম আলো মাদারীপুর বন্ধুসভার সভাপতি কুমার লাভলুর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মওলা আকন্দ, মাদারীপুর বন্ধুসভার সঞ্জয় কর্মকার অভিজিৎ, সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ আকন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এস এম আরাফাত হাসান, উপসাংগঠনিক সম্পাদক এইচ এম রাসেল, পাঠচক্র সম্পাদক আবদুল হক, নারীবিষয়ক সম্পাদক হৈমন্তী সোমা, যোগাযোগবিষয়ক সম্পাদক আল-আমিন, কার্যকরী সদস্য লুনা বৈদ্য, লিজা আক্তার প্রমুখ।