হাসপাতালে রোগীদের সেবা করল বন্ধুরা

বেলা ১১টায় প্রথম আলো কুষ্টিয়া কার্যালয়ে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য দেন জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ কুষ্টিয়া শাখার সভাপতি  আলম আরা জুঁই, সাংস্কৃতিক ব্যক্তিত্ব খলিলুর রহমান, আলা উদ্দীন আহমেদ প্রমুখ।

একজন রোগীর সেবা করছেন বন্ধু রজনী
একজন রোগীর সেবা করছেন বন্ধু রজনী


স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদী হাসান এবং সমাপনী বক্তব্য দেন কুষ্টিয়া বন্ধুসভার সভাপতি জাহাঙ্গীর আলম। জঙ্গি ও মাদকমুক্ত দেশ গড়ার শপথ পড়ান সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দা হাবিবা।
বক্তারা বলেন, প্রথম আলোয় যে সংবাদ ছাপা হয়, সেটা সব সময় বস্তুনিষ্ঠ মনে হয়। এই ধারা যেন ভবিষ্যতে অব্যাহত থাকে। পরে আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নিয়ে কেক কাটেন। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে মিষ্টিমুখ করানো হয়। এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বন্ধুসভার সদস্যরা ১ নভেম্বর কুষ্টিয়া জেনারেল হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের বিভিন্নভাবে সহযোগিতার মাধ্যমে ভালো কাজে অংশ নেন।

একজন রোগীর পাশে বন্ধুরা
একজন রোগীর পাশে বন্ধুরা


হাসপাতালে ভালো কাজের মধ্যে ছিল পাঁচজন রোগীকে তাৎক্ষণিক পাঁচ ব্যাগ রক্ত জোগাড় করে দেওয়া, অসহায় যেসব রোগীর সঙ্গে কোনো স্বজন ছিল না তাঁদের খাবার, পানি ও ওষুধ এনে দেওয়া, বহির্বিভাগে রোগীদের মধ্যে শৃঙ্খলা নিয়ন্ত্রণ করা, রক্তদানে উৎসাহিত করা, রোগীদের সঙ্গে ভালো আচরণ ও কথা বলে আনন্দ দেওয়া। তাঁদের মনে সাহস জোগানো।
এ ছাড়া হাসপাতালে চারটি স্থানে ময়লা ফেলার ডাস্টবিন ও কয়েকটি ফুলগাছ লাগানোর প্রতিশ্রুতি দেন বন্ধুসভার সদস্যরা।