প্রেরণা আর ভরসার স্থান

‘সাহসী ও বস্তুনিষ্ঠ প্রথম আলো আমাদের কাছে সব সময়ের জন্য প্রেরণা আর ভরসার স্থান। আমরা প্রথম আলোকে নির্ভর করি। প্রথম আলোর কাছ থেকে আরও সাহস ও অনুসন্ধানী প্রতিবেদন প্রত্যাশা করি। জন্মের শুভক্ষণ থেকেই আমরা প্রথম আলোর সঙ্গে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকতে চাই।’

ফরিদপুর বন্ধুসভার আনন্দ আয়োজন
ফরিদপুর বন্ধুসভার আনন্দ আয়োজন


ফরিদপুরে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দিতে গিয়ে কথাগুলো বলেন বক্তারা। গত রোববার বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথম আলোকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন অধ্যাপক আলতাফ হোসেন, নাট্যব্যক্তিত্ব ও গবেষক ড. বিপ্লব বালা এবং সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ অধ্যাপক শিলা রানী মণ্ডল। বিপ্লব বালা বলেন, ‘সবকিছু মিলিয়ে প্রথম আলো আজও আমাদের ভরসার স্থল। প্রথম আলো তার দায়িত্ব যেমন অন্য সবার চেয়ে সুচারুভাবে পালন করছে, পাশাপাশি গণিত অলিম্পিয়াড, ফিজিকস অলিম্পিয়াড, ভাষা প্রতিযোগের মতো বিভিন্ন আয়োজন করছে, যা শিক্ষার্থীদের মানস গঠনে ভূমিকা রাখছে।’ ওই অনুষ্ঠানে আলোর সঙ্গে থাকা এবং মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকার জন্য শপথ বাক্য পাঠ করান ফরিদপুরের সর্বশ্রেষ্ঠ ও বয়োবৃদ্ধ সাংবাদিক জগদীশ চন্দ্র ঘোষ।

আলোর শপথ গ্রহণ করে আগত অতিথি ও বন্ধুরা
আলোর শপথ গ্রহণ করে আগত অতিথি ও বন্ধুরা


স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর ফরিদপুর প্রতিনিধি প্রবীর কান্তি বালা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ফরিদপুর বন্ধুসভার সভাপতি সুজিত কুমার দাস।

নাচ পরিবেশন করেন বন্ধুসভার সদস্য তারানা হক
নাচ পরিবেশন করেন বন্ধুসভার সদস্য তারানা হক


শামসুর রাহমানের ‘স্বাধীনতা তুমি’ কবিতা আবৃত্তি করেন ফরিদপুর বন্ধুসভার সদস্য আরমান হোসেন ওরফে দীপ্ত এবং দেশাত্মবোধক গানের সঙ্গে নাচ পরিবেশন করেন বন্ধুসভার সদস্য তারানা হক ওরফে মিম।