আগামী দিনেও আলোর পথে এগিয়ে যাবে

সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গত সোমবার বিকেল পাঁচটায় জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে প্রথম আলোর  প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। এতে শহরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের লোকজন অংশ নেন।

সুনামগঞ্জে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নৃত্য পরিবেশন
সুনামগঞ্জে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নৃত্য পরিবেশন


সূচনা বক্তব্য দেন সুনামগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক খলিল রহমান। শুভেচ্ছা বক্তব্য দেন সুনামগঞ্জে টিআইবির সচেতন নাগরিক কমিটির সভাপতি ধূর্জটি কুমার বসু, সুশাসনের জন্য নাগরিকের জেলা সভাপতি প্রবীণ আইনজীবী হোসেন তওফিক চৌধুরী, জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক সালেহ আহমদ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. শামছুল আবেদীন। অনুষ্ঠানে সুনামগঞ্জ বন্ধুসভার পক্ষ থেকে বক্তব্য দেন হায়দার আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার প্রদীপ পাল।

সুনামগঞ্জে শতাধিক নারীকে সাক্ষর শেখালেন বন্ধুসভার সদস্যরা
সুনামগঞ্জে শতাধিক নারীকে সাক্ষর শেখালেন বন্ধুসভার সদস্যরা


নারীনেত্রী গৌরী ভট্টাচার্য বলেন, ‘প্রথম আলো ঘরে না যাওয়া পর্যন্ত মনে হয় ঘরটি যেন খালি খালি লাগে। প্রথম আলো প্রথম দিন থেকেই আমার পরিবারের সদস্য। প্রথম আলো যেন এই বিশ্বাস ও আস্থার জায়গাটা ধরে রাখে। সাহসের সঙ্গে আগামী দিনেও আলোর পথে এগিয়ে যায়।’

সুনামগঞ্জে শতাধিক নারীকে সাক্ষর শেখালেন বন্ধুরা
সুনামগঞ্জে শতাধিক নারীকে সাক্ষর শেখালেন বন্ধুরা


আলোচনার পর বন্ধুসভার সদস্যরা সমবেত কণ্ঠে একটি দেশের গান পরিবেশন করেন। এরপর কবিতা আবৃত্তি করেন বন্ধুসভার সদস্য তাজকিরা হক ও শাহিদুর রহমান। নৃত্য পরিবেশন করেন মৌমিতা বিশ্বাস। সংগীত পরিবেশন করেন বন্ধুসভার সদস্য কনক চক্রবর্তী, প্রিয়াংকা কর, মাকসুদুর রহমান, রিতা আচার্য, আতাউর রহমান।