সাহসের সঙ্গে সমাজ বিনির্মাণে কাজ করছে প্রথম আলো

কিশোরগঞ্জে প্রথম আলোর ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন। ছবি: প্রথম আলো
কিশোরগঞ্জে প্রথম আলোর ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্‌যাপন। ছবি: প্রথম আলো

ভালো কাজের পাশাপাশি নানা আয়োজনে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করেছে কিশোরগঞ্জ বন্ধুসভা। প্রথম আলোর ২০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রথম পর্বে মঙ্গলবার ভোরে বন্ধুসভার বন্ধুরা সরকারি গণগ্রন্থাগারের প্রবেশের রাস্তার আগাছা পরিষ্কার করেন। এ ছাড়া তাঁরা গ্রন্থাগারে বিভিন্ন তাকের বই মুছে পরিষ্কার করে সাজিয়ে দেন। পরে অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন।

আবৃত্তি, আলোচনা সভা, শপথ ও কেক কাটার পাশাপাশি বই পড়ায় উদ্বুদ্ধ করতে অতিথিসহ বন্ধুসভার বন্ধুরা ‘এক বসায় এক বই পড়েন’। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শহরতলির নেহাল গ্রিন পার্কে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফানুস উড়িয়ে প্রথম আলোর প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করা হয়। এতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবদুল্লাহ আল মাসউদ বক্তব্য দেন। শপথবাক্য পাঠ করান গুরুদয়াল সরকারি কলেজের সহযোগী অধ্যাপক এ কে মাজাহারুল হক চুন্নু। বন্ধুসভার সদস্য মাহফুজা জামান রিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি তাফসিলুল আাজিজ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা উইমেন চেম্বারের সভাপতি ফাতেমা জোহরা, জেলা মহিলা পরিষদের সভাপতি মায়া ভৌমিক, জেলা পরিষদের সদস্য ফৌজিয়া জলিল, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি কোহিনূর আফজাল, সরকারি গণগ্রন্থাগারের গ্রন্থাগারিক আজিজুল হক, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, নেহাল গ্রিন পার্কের স্বত্বাধিকারী মো. ওসমান গনী বক্তব্য দেন। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জে প্রথম আলোর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে আয়োজন করা হয় ‘এক বসায় এক বই পড়া’ অনুষ্ঠান। ছবি: প্রথম আলো
কিশোরগঞ্জে প্রথম আলোর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে আয়োজন করা হয় ‘এক বসায় এক বই পড়া’ অনুষ্ঠান। ছবি: প্রথম আলো

অনুষ্ঠানে বক্তারা বলেন, ছাপার শুরুর দিন থেকেই এখন পর্যন্ত দেশের সকল দৈনিক কাগজের মধ্যে প্রথম আলো শীর্ষে থেকে সাহসের সঙ্গে সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। এ ছাড়া বন্ধুসভার আয়োজনে অতিথিদের ওজন পরিমাপ করে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ ও বই পড়ায় উদ্বুদ্ধ করতে ‘এক বসায় এক বই পড়ার’ প্রশংসা করেন অতিথিরা।