যাত্রাবাড়ী বন্ধুসভার বার্ষিক চড়ুইভাতি

২৪ জানুয়ারি যাত্রাবাড়ী বন্ধুসভা বার্ষিক চড়ুইভাতির আয়োজন করে। শ্রীমঙ্গলের লাউয়াছড়া ফরেস্ট ও মাধবপুর ন্যাশনাল টি–গার্ডেনে এ আয়োজন করা হয়।

শ্রীমঙ্গলের লাউয়াছড়া ফরেস্টে যাত্রাবাড়ীসভার সদস্যরা
শ্রীমঙ্গলের লাউয়াছড়া ফরেস্টে যাত্রাবাড়ীসভার সদস্যরা


হিম হিম শীতের কোমল স্পর্শে পাহাড়ি পথের দোল খেতেই সকালের ঘুম ভাঙে। চোখ মেলেই দেখা মেলে কুয়াশাঘেরা পাহাড় আর রাস্তার দুই পাশের চা-বাগান। সাইনবোর্ডগুলো দিকনির্দেশনা দিয়ে আমাদের এগিয়ে নিয়ে যাচ্ছিল।

পথেই চোখে পড়ল হোটেল গ্রান্ড সুলতানের অপরূপ সৌন্দর্য আর মির্জাপুর টি-গার্ডেনের নয়নাভিরাম সবুজের হাতছানি। লাউয়াছড়ায় গাড়ি পৌঁছানোর পর সকালে নাশতা শেষ করে দুপুর পর্যন্ত শতাব্দীর সেরা ফরেস্ট ঘুরে দেখলাম আমরা। দেখা মিলল বানর, বনমোরগ, নানা প্রজাতির প্রজাপতি, ফড়িং, পাখির কলতান ও খাসিয়াপল্লি। এ ছাড়া দেখলাম ফরেস্টের মধ্য দিয়ে চলে যাওয়া ট্রেন।

দুপুরের খাবার ও বিশ্রামের পরে আমাদের গাড়ি চলতে শুরু করল মাধবপুরের উদ্দেশে। যত দূর চোখ যায় শুধু চায়ের বাগান। ন্যাশনাল টি-গার্ডেন। ছোট ছোট পাহাড়ি টিলা ভরে রয়েছে চায়ের গাছে। হাজারো দর্শনার্থী এসেছেন এই চা-বাগানের সৌন্দর্য উপভোগ করার জন্য। লেকের স্বচ্ছ জলরাশিতে জানা প্রজাতির শাপলা ও মাছ। পাহাড়ে বসে সূর্যাস্ত উপভোগ করে সন্ধ্যায় ঢাকার পথে রওনা দিলাম।

বন্ধুদের আয়োজনে ছিল বিভিন্ন ধরনের খেলা, গান, কবিতা। কুইজ প্রতিযোগিতা ও র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে শেষ হয় চড়ুইভাতি।

সাংগঠনিক সম্পাদক, যাত্রাবাড়ী বন্ধুসভা