স্বাধীনতা দিবসে কুষ্টিয়া বন্ধুসভার আয়োজন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কুষ্টিয়া বন্ধুসভা এক প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে। কুষ্টিয়া শহরের সিরাজুল হক মুসলিম হাইস্কুল মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত খেলায় কুষ্টিয়া বন্ধুসভার দুটি দল অংশগ্রহণ করে। এক পক্ষে কুষ্টিয়া শহরে অধ্যয়নরত শিক্ষার্থীরা, অন্যদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নেন। প্রীতি ক্রিকেটে কুষ্টিয়া দলকে ২ উইকেটে হারিয়ে বিজয়ী হয় ইসলামী বিশ্ববিদ্যালয় দল।

কুষ্টিয়া বন্ধুসভা প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে
কুষ্টিয়া বন্ধুসভা প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে


২৬ মার্চ বিকেল সাড়ে চারটায় মুসলিম স্কুল মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়। প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে প্রথম আলো কুষ্টিয়া বন্ধুসভা।
কুষ্টিয়া দল বনাম ইসলামী বিশ্ববিদ্যালয় দল ম্যাচে টসে জিতে কুষ্টিয়া দলের অধিনায়ক রজিবুল ইসলাম। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বন্ধুসভার কুষ্টিয়া দল। খেলা হয় ১২ ওভারের। খেলার শুরুতেই কুষ্টিয়া দলের পক্ষে শুভ সূচনা এনে দেন পারভেজ ও রুমা। এরপরই ছন্দপতন ঘটে কুষ্টিয়া দলের। একের পর এক উইকেটের পতন ঘটতে থাকে কুষ্টিয়া দলের। শেষের দিকে মেহেদী ও বাদশার নৈপুণ্যে শক্ত পুঁজি সংগ্রহ করে কুষ্টিয়া দল। নির্ধারিত ওভারের শেষে কুষ্টিয়া দলের সংগ্রহ দাঁড়ায় ৮৩ রান। ৮৪ রানের লক্ষ্য নিয়ে মাঠে নামে ইসলামী বিশ্ববিদ্যালয় দল। প্রথম দিকে কুষ্টিয়া দলের রজিবুল ও পিয়াসের বোলিংয়ের সামনে একরকম নাজেহাল হয়ে পড়ে ইসলামী বিশ্ববিদ্যালয় দল।
একে একে আবীর, জহির, মেহেদী, খালিদ, সৈকতের উইকেটের পতন ঘটে। এরপর ইবি দলের সাব্বির এবং মামুনের জুটিতে ধাক্কা সামাল দিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইসলামী বিশ্ববিদ্যালয় দল। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয় দলের সাব্বির আহমেদ।
বন্ধুসভার কুষ্টিয়া দলের পক্ষে অংশ নেন রজিবুল, মেহেদী পিয়াস, সজল, অর্ণব, বাদশাহ, পারভেজ, রুমা এবং অপর দিকে ইসলামী বিশ্ববিদ্যালয় দলের পক্ষে অংশ নেন মামুন, জহির, সাব্বির, খালিদ, গৌতম, সতেজ, সৈকত, আবীরসহ অনেকে।
সাব্বির আহমেদ
প্রচার সম্পাদক, কুষ্টিয়া বন্ধুসভা