নবীন বন্ধুদের বরণ করে নিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা

নবীন বরণ অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুরা।
নবীন বরণ অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুরা।


‘শুদ্ধ বন্ধুত্ব, উজ্জীবিত স্বদেশ’ স্লোগানকে ধারণ করে এগিয়ে যাচ্ছে প্রথম আলো বন্ধুসভা। ভিন্নধর্মী আয়োজনের অংশ হিসেবে ২৬ এপ্রিল চবি বন্ধুসভা বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে নবীনবরণ ও চড়ুইভাতি অনুষ্ঠানের আয়োজন করে। সাধারণ সম্পাদক রফিক আহমেদ সোবহানীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আইন বিভাগের সহকারী অধ্যাপক ও বন্ধুসভার বর্তমান সভাপতি সাইদ আহসান খালিদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মো. কায়কোবাদ।
অনুষ্ঠানের শুরুতে নবীন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন বর্তমান কমিটির সদস্যরা। সেই সঙ্গে উপস্থিত সাবেক সদস্যদের বরণ করে নেওয়া হয়।
মধ্যাহ্নভোজের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে স্বরচিত কবিতা ‘বিবাহিত’ আবৃত্তি করেন সাইদ আহসান খালিদ। নতুন বন্ধু জাওয়াত এবং আরজু আবৃত্তি করেন পূর্ণেন্দুপত্রীর ‘কথোপকথন’ কবিতাটি। বন্ধু বাকী বিল্লাহর একক অভিনয় ছিল সত্যিই মনোমুগ্ধকর। একক গান পরিবেশন করেন বন্ধু তিশা, হিমেল ও তামজিদা।
সাংস্কৃতিক অনুষ্ঠানের পর শুরু হয় খেলাধুলার পর্ব। ছেলেদের জন্য মোরগলড়াই, চকলেট খেলা এবং মেয়েদের জন্য বেলুন ফোটানো, বালিশবদল খেলা এবং ছেলে-মেয়ে উভয় এবং সাবেক সদস্যদের জন্য আরও দুটি গেমসের আয়োজন করা হয়।
দিনব্যাপী অনুষ্ঠানে নবীন ও বর্তমান কমিটির সদস্য ছাড়াও কমিটির সাবেক সদস্যরা উপস্থিত ছিলেন। উপস্থিত সাবেক সদস্যরা হলেন সাবেক সহসভাপতি রাজীব কুমার বিশ্বাস, সুমনা সুলতানা লিজা, উমর ফারুক, সাঈদা সারোয়ার নিশা। সাবেক সভাপতি কৌশিক দত্ত। আরও উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক কৃষ্ণ চন্দ্র পাল। বর্তমান কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি মাইনুল হাসান ও মৌসুমী আহমেদ মিতু, সাধারণ সম্পাদক রফিক আহমেদ সোবহানী, সাংগঠনিক সম্পাদক রুবাইয়া রাখী, যুগ্ম সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, ছাত্র উপদেষ্টা ইকবাল সানি প্রমুখ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভা