শ্রমিক-মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ করি

মে দিবস উপলক্ষে প্রথম আলো সিলেট বন্ধুসভার উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পাঁচজন শ্রমজীবী মানুষের হাতে তুলে দেওয়া হয় তাঁদের দৈনন্দিন জীবিকা নির্বাহের কাজে ব্যবহার্য উপকরণ।

তাঁদের মধ্যে দুজন ছিলেন মাটিশ্রমিক, দুজন ছিলেন কৃষক আর একজন ছিলেন পরিচ্ছন্নতাকর্মী। উপকরণ দেওয়ার আগে সিলেট বন্ধুসভার বন্ধুরা শ্রমজীবীদের মিষ্টিমুখ করান। তাঁরা প্রত্যেকেই এসব উপকরণ পেয়ে বন্ধুসভার প্রতি সম্মান ও কৃতজ্ঞতা জানান

পাঁচজন শ্রমজীবী মানুষের হাতে তুলে দেওয়া হয় তাঁদের দৈনন্দিন জীবিকা নির্বাহের কাজে ব্যবহার্য উপকরণ।
পাঁচজন শ্রমজীবী মানুষের হাতে তুলে দেওয়া হয় তাঁদের দৈনন্দিন জীবিকা নির্বাহের কাজে ব্যবহার্য উপকরণ।


বন্ধুসভার সভাপতি শাহ সিকান্দার শাকির বলেন, ‘মূলত শ্রমজীবী মানুষদের সম্মানার্থে আমরা এই আয়োজন করেছি। আমরা ছোটখাটো আয়োজনের মাধ্যমে শ্রমজীবী মানুষদের সম্মান এবং তাঁদের মুখে হাসি ফোটানোর চেষ্টা করেছি।’ বন্ধু রাজীব বলেন, শ্রমিক-মালিকের মধ্যে যদি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে, তাহলে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে। কেননা এই দেশ গড়ার জন্য তাঁদের অবদান অনস্বীকার্য।

এ সময় উপস্থিত ছিলেন প্রথম আলোর আলোকচিত্রী আনিস মাহমুদ, সিলেট টাইমস বিডির আলোকচিত্রী মামুন হোসেন,সিলেট টুডে টোয়েন্টিফোরের সংবাদকর্মী শাকিলা ববি, ৭১ টিভির আলোকচিত্রী এবং বন্ধু সাকিব আহমেদ মিঠু, এসএনপি স্পোর্টস টোয়েন্টিফোরের আলোকচিত্রী এবং বন্ধু অনির্বাণ সেনগুপ্ত প্রীতম, বন্ধুসভার সাধারণ সম্পাদক দেবাশীষ রনি এবং বন্ধুসভার বন্ধুরা।

সাংগঠনিক সম্পাদক, সিলেট প্রথম আলো বন্ধুসভা।