'স্যার, আমি জামা পাইনি'

কুমিল্লা বিশ্ববিদ্যালয়সভার বন্ধুরা রঙিন জামা বিতরণ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়সভার বন্ধুরা রঙিন জামা বিতরণ


নিতু, বয়স মাত্র আট বছর। বাবা থেকেও নেই! কুমিল্লা বিশ্ববিদ্যালয়সভার বন্ধুরা রঙিন জামা বিতরণ শেষ করলেন। হঠাৎ সে এসে বলল, ‘স্যার, আমি জামা পাইনি।’ জামা শেষ হয়ে গেছে শুনেই চোখের কোণে জল টলটল করছে শিশুটির, এই বুঝি চোখে বৃষ্টি নেমে এল। তা লক্ষ করলেন বিশ্ববিদ্যালয়সভার উপদেষ্টা মো. আবুল হায়াত। সঙ্গে সঙ্গে টাকা বের করে দিয়ে বললেন, ‘যাও গিয়ে ওর জন্য জামা কিনে নিয়ে আসো।’ ইতি তা শুনেই হেসে দিল। বলল, ‘স্যার, আমিও যামু আপনার লগে?’

এ রকম শুধু ইতি নয়, সব মিলিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধুসভার উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে মোট ৪৬টি রঙিন জামা বিতরণ করলেন বন্ধুসভার বন্ধুরা।
পৃথিবীতে সবচেয়ে সুন্দর, স্বচ্ছ ও পবিত্র হাসি হলো শিশুদের হাসি। ওই হাসিতে কোনো চিন্তা নেই, দুঃখ নেই, চাওয়া নেই, পাওয়া নেই, নেই কোনো বিদ্বেষ। আছে শুধু স্বচ্ছতা আর পবিত্রতা। সেই হাসিই দেখা গেল বুধবার বেলা তিনটায় কুমিল্লা জেলার কোটবাড়ী এলাকার সালমানপুর এবং দক্ষিণ বাগমার সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে।

জামা বিতরণের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধুসভার উপদেষ্টা মো. আবুল হায়াত, সহকারী অধ্যাপক ইংরেজি বিভাগ; কামরুন নাহার শিলা, সহকারী অধ্যাপক বাংলা বিভাগ। সাবেক সভাপতি মাজহারুল ইসলাম হানিফ, বর্তমান সভাপতি মো. রাসেল, পাঠচক্র সম্পাদক আফরোজা আক্তার, সমাজকল্যাণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ সদস্য তানিয়া আক্তার ও মাহবুব সরকার।
ছবি: আবদুল্লাহ আল মামুন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধুসভা