সরিষাবাড়ী বন্ধুসভা হাসি ফুটাল শিশুদের মুখে

সরিষাবাড়ী বন্ধুসভা হাসি ফুটাল শিশুদের মুখে
সরিষাবাড়ী বন্ধুসভা হাসি ফুটাল শিশুদের মুখে


শিমলাপল্লী তাড়িয়াপাড়া গ্রামের হাফিজুর ও সাজু দুই ভাই। নতুন শার্ট পেয়ে ওরা বেজায় খুশি। ওরা বলে, ‘আমাদের আব্বা মইরে গেছে। আম্মা নতুন কাপড় কিনে দিতে পারে নাই। এই ঈদে নতুন শার্ট পরতে পারমু ভাবিই নাই। এখন নতুন শার্ট পেয়ে খুব ভালো লাগতাছে।’ নতুন জামা নিতে এসেছিল চর সরিষাবাড়ী গ্রাম থেকে সিফাত ও শাকিব। ওদের ভালো লাগাটাও ছিল অন্য রকম। শুয়াকৈর গ্রামের মেয়ে আঁখি বলে, ‘নতুন জামা পেয়ে আমার খুব ভালো লাগতাছে। আমি আব্বার কাছে নতুন জামা চাইছিলাম। আব্বা বলছে ট্যাকা নাই। পরের ঈদে কিনে দিমু। আমি খুব কান্না করছি। এখন নতুন জামা পায়ে খুব খুশি লাগতাছে।’

২৮ মে মঙ্গলবার প্রথম আলো সরিষাবাড়ী বন্ধুসভার উদ্যোগে ৪৬ জন অসহায় শিশুকে ঈদের নতুন জামা দেওয়া হয়েছে। সরিষাবাড়ী সরকারি পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে সকাল নয়টা থেকে বন্ধুদের সঙ্গে এক এক করে আসতে থাকে বন্ধুদের সন্ধান করা দরিদ্র পরিবারের অসহায় শিশুরা। পরে সকাল ১০টা থেকে তাদের মধ্যে নতুন জামা বিতরণ করা হয়।

সরিষাবাড়ী বন্ধুসভা হাসি ফুটাল শিশুদের মুখে
সরিষাবাড়ী বন্ধুসভা হাসি ফুটাল শিশুদের মুখে


সরিষাবাড়ী বন্ধুসভার উপদেষ্টা ও সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, সরকারি পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শহীদুজ্জামান, সরিষাবাড়ী বন্ধুসভার উপদেষ্টা মঞ্জুরুল ইসলাম ও প্রথম আলো সরিষাবাড়ী প্রতিনিধি শফিকুল ইসলাম উপস্থিত থেকে নতুন জামা বিতরণ করেন।

আরও উপস্থিত ছিলেন সরিষাবাড়ী বন্ধুসভার সভাপতি আলাদিন আল আসাদ, সহসভাপতি রুবেল হোসাইন, সাধারণ সম্পাদক মাকসুদা আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন ও শোভা দাস, উপসাংগঠনিক সম্পাদক শাহিদুল ইসলাম, যোগাযোগ সম্পাদক রাশেদ মোশারফ, প্রচার সম্পাদক সুমন মিয়া, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এস এম ক্বাফী, পাঠাগার সম্পাদক আতিফ আসাদ, ক্রীড়া সম্পাদক শিপন মিয়া, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক ওয়াসিউল আলম। সাবেক নারী সম্পাদক সুলতানা ইয়াসমিন, সাবেক পরিবেশ সম্পাদক রেহানা আক্তারসহ বন্ধু এ বি এস আমিনুল, পারভেজ হোসেন, সাব্বির আহম্মেদ, জাহিদ হাসান প্রমুখ।

দুর্যোগ ও ত্রাণ সম্পাদক, সরিষাবাড়ী বন্ধুসভা