অপরূপ সৌন্দর্যে ঘেরা ভাসমান পেয়ারা বাজার

অপরূপ সৌন্দর্যে ঘেরা ভাসমান পেয়ারা বাজার।
অপরূপ সৌন্দর্যে ঘেরা ভাসমান পেয়ারা বাজার।


বরিশালের অন্যতম দর্শনীয় স্থান আটঘর-কুড়িয়ানার ‘ভাসমান পেয়ারা বাজার’। বরিশাল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার বন্ধুদের অনেক দিনের পরিকল্পনা অনেক ব্যস্ততার মধ্যে বন্ধুসভার বন্ধুরা মিলে ভাসমান পেয়ারাবাগান ঘুরতে যাওয়া। অবশেষে আমরা ১৯ জুলাই শুক্রবার সকাল সাতটার সময় বন্ধুসভার বন্ধুরা মিলে বরিশালের চৌমাথা থেকে গাড়িতে করে যাত্রা শুরু করি। গাড়ি থেকে নেমে আবার একটি ট্রলারে করে ভাসমান পেয়ারা বাজারে যাওয়ার প্রস্তুতি নিই। যাওয়ার পথে বন্ধুরা খালের পাশের আমড়াগাছ, পেয়ারাবাগানের অপরূপ সৌন্দর্য দেখে শুরু করে ছবি তোলা, বিভিন্ন দলীয় পরিবেশনা, হাসি-আনন্দ এবং গানের আসর। এরপর আমরা পেয়ারা দিয়ে বন্ধুদের নিয়ে সকালের নাশতা করি। নাশতা শেষে বন্ধুদের প্রধান লক্ষ্য ভাসমান পেয়ারা বাজার এবং পেয়ারাবাগান পরিদর্শন করা। নদীর স্রোতে একটু গা ভাসিয়ে নিই। আমরা গাড়ি করে বরিশালের চৌমাথায় বেলা পৌনে তিনটায় এসে দুপুরের খাবার খাওয়ার শেষে বন্ধুসভার বন্ধুদের সঙ্গে সাংগঠনিক আলোচনা করি।

অপরূপ সৌন্দর্যে ঘেরা ভাসমান পেয়ারা বাজার।
অপরূপ সৌন্দর্যে ঘেরা ভাসমান পেয়ারা বাজার।


বন্ধুসভার ভ্রমণে উপস্থিত ছিলেন বন্ধুসভার সভাপতি জি এম ইকবাল মাহমুদ ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম শাহীনসহ অধিকাংশ কার্যকরী কমিটির সদস্যরা এবং আর সঙ্গে ছিলেন সাবেক সভাপতি রাজু রাজসহ বন্ধুসভার নতুন–পুরোনো বন্ধুরা।
ভ্রমণের দিনটি ছিল সূর্যের প্রখরতা, এরপরও বন্ধুদের আনন্দে সূর্যের তাপ হার মানে। বন্ধুদের ভাসমান পেয়ারা বাজার দেখা, গাছ থেকে পেয়ারা ও আমড়া পাড়া এবং ট্রলারভ্রমণ ছিল অন্যতম।

সাধারণ সম্পাদক
বরিশাল বিশ্ববিদ্যালয়