আল আইনে বৈশাখী কনসার্ট

সংগীত পরিবেশন করছেন ডলি সায়ন্তনী
সংগীত পরিবেশন করছেন ডলি সায়ন্তনী

সংযুক্ত আরব আমিরাতের গ্রিন সিটি খ্যাত আল আইনে বৃহত্তর ঢাকা প্রবাসী সমিতির উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে জমজমাট বৈশাখী মিউজিক্যাল কনসার্ট। আল আইন সিটির ডানাট আল আইন রিসোর্ট (ইন্টারকন্টিনেন্টাল হোটেল রিস) ময়দানে গত শুক্রবার (১২ মে) এই কনসার্ট অনুষ্ঠিত হয়।

সন্ধ্যা সাড়ে ৭টায় শুরুর কথা থাকলেও কনসার্ট শুরু হয় সাড়ে ৮টায়। জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। প্রথমে ছিল সংগঠনের নিজস্ব শিল্পীদের পরিবেশনা। এরপর ছিল বাংলাদেশ থেকে আগত ফকির শাহাবুদ্দিন ও ডলি সায়ন্তনীর পরিবেশনা।

সংগীত পরিবেশন করছেন ফকির শাহাবুদ্দিন
সংগীত পরিবেশন করছেন ফকির শাহাবুদ্দিন

কনসার্টে উপস্থিত শ্রোতাদের অধিকাংশই ছিলেন বৃহত্তর চট্টগ্রামবাসী। এ কারণে শিল্পী ফকির শাহাবুদ্দিন ও ডলি সায়ন্তনী স্টেজে এসে বৃহত্তর চট্টগ্রামের জনপ্রিয় আঞ্চলিক গানই বেশি পরিবেশন করেন। তারা দুজন তাদের পরিবেশনার মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখেন।
সংগঠনের নিজস্ব শিল্পীদের পরিবেশনাও উপস্থিত সকলকে আনন্দ দেয়। বিশেষ করে খুদে শিল্পীদের গীতিনৃত্য ও জমজমাট ফ্যাশন শো এবং প্রবাসী শিল্পী মাসুমের মন উজাড় করা সংগীত পরিবেশনা ছিল মনে রাখার মতো।

কনসার্টে অংশগ্রহণকারী শিল্পীরা
কনসার্টে অংশগ্রহণকারী শিল্পীরা

অনুষ্ঠানে আয়োজক সংগঠনের পক্ষ থেকে জসিম উদ্দিন, কাজী ফারুক, এটি এম জাহেদ ও আফতাব প্রমুখ সংক্ষিপ্ত বক্তব্য দেন। তারা সকলকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এ ধরনের আরও কনসার্ট করার ঘোষণা দেন।