শারজাহে কুলাউড়া সমিতির ইফতার

ইফতারের দৃশ্য
ইফতারের দৃশ্য

কুলাউড়া সমিতি দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে শারজাহে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত রোববার (১৮ জুন) শারজাহের একটি রেস্তোরাঁয় এই ইফতার আয়োজন করা হয়।

মাহফিলে ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, প্রবাসে থেকেও দেশের মানুষের পাশে দাঁড়ানোই সত্যিকারের দেশপ্রেমিকের কাজ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ব্যবসায়ী মো. আহমদ আলী। প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ, সংযুক্ত আরব আমিরাতের সভাপতি ও এনআরবি ব্যাংকের পরিচালক হাজি এম এ করিম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সংগঠনের প্রধান উপদেষ্টা ব্যবসায়ী মো. আবদুল লতিফ। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা হাজি আবদুল হামিদ, আমানউল্লাহ্ আমান, পৃষ্ঠপোষক সাহেদ আহমদ, ইলিয়াছ আমির আলী, আবদুল মতিন, আবু সারওয়ার তালুকদার, মখলিছ মিয়া ও ইছমত আলী।
সভা উপস্থাপনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এম নাজমুল ইসলাম। আরও বক্তব্য দেন মছব্বির আলী, রেজাউর রহমান, মো. মসুদ আলী, সাইফুর রহমান, আমির উদ্দিন, আনসারুল আমিন, জিল্লু মিয়া, মোফাজ্জল করিম, এম এ মুকিত, নুরুল ইসলাম, রুবেল আহমদ, জাহিদ আহমদ, জাবেদুল ইসলাম, সালেক আহমদ, নুরুল ইসলাম, হোসেন আহমদ, এমদাদুল নাসির, সেলিম আহমদ, মাসুক আহমদ ও আসিদ আলী।

ইফতারের দৃশ্য
ইফতারের দৃশ্য

কমিউনিটি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বদরুল ইসলাম চৌধুরী, মো. আসিক মিয়া সিআইপি, আবুল কালাম আজাদ, হাফেজ আবদুল হক, হাজি আবদুর রব, গীতিকবি লালন আজাদ, জি এম জায়গিরদার, দেলোয়ার চৌধুরী, মো. কাছা উদ্দিন, রহমত আলী, মীর খোকন, হাজি শফিকুল ইসলাম, আবদুল হক, আতাউর রহমান, প্রকৌশলী আবু হেনা, প্রকৌশলী তবারক হোসেন, দেলোয়ার আহমদ, নুরুল আলম ও প্রকৌশলী মাহে আলম প্রমুখ।
শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা লোকমান আহমদ। দোয়া পরিচালনা করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা কারি আবু রুকিয়ান।
অনুষ্ঠানে কুলাউড়ার নদী ভাঙনে দুর্গতদের পাশে দাঁড়াতে তহবিল সংগ্রহ করা হয়।