কায়রোয় প্রবাসী বাংলাদেশিদের ইফতার

ইফতারের দৃশ্য
ইফতারের দৃশ্য

মিসরের রাজধানী কায়রোয় বাংলাদেশিদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (২২ জুন) এই দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্রলীগের মিশর শাখা এই দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে। মিসরে এই প্রথম বাংলাদেশের কোনো ছাত্র সংগঠনের ব্যানারে এ ধরনের অনুষ্ঠান আয়োজিত হলো।

ইফতারের দৃশ্য
ইফতারের দৃশ্য

ইফতার মাহফিলে আওয়ামী লীগের মিসর শাখার সভাপতি এ জি এম সাইদুল হক, বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশনের মিসরের প্রতিনিধি হিসেবে মাসুম বিল্লাহ, বাংলাদেশ ছাত্রলীগের মিসর শাখার সভাপতি ডা. মো. শাফায়েত উল্লাহ্, সাধারণ সম্পাদক প্রকৌশলী উজ্জ্বল হোসেন খান, সাংগঠনিক সম্পাদক এইচ এম নুরুল ইসলাম, ব্যবস্থাপনা সম্পাদক মো. মণির হোসেন, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাদ্দাম খান, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ আরিয়ান, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক রোহান সরকার ও উপসম্পাদক সোহান সরকার প্রমুখসহ মিসরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী, প্রবাসী বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এ ছাড়া অনুষ্ঠানকে আরও বর্ণাঢ্য করেছেন প্রবাসী বাংলাদেশি ডাক্তার ও তাদের পরিবারের সদস্যরা।

আয়োজক সংগঠনের নেতারা
আয়োজক সংগঠনের নেতারা

কায়রোর নীল নদের তীরে মাআদী এলাকার একটি রেস্টুরেন্ট এই দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করা হয়। ইফতার পরবর্তী সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন প্রবাসী কমিউনিটির কয়েকজন। তারা বাংলাদেশ ছাত্রলীগের মিসর শাখার এই আয়োজনের প্রশংসা করেন এবং সংগঠনের নেতা-কর্মীরা ভবিষ্যতে দেশ গড়ার কাজে সবাই অংশগ্রহণ করবেন বলে আশা করেন।