সিঙ্গাপুরে অভিবাসী লেখকদের সাহিত্যকর্মের প্রদর্শনী

প্রদর্শনীতে সাহিত্যকর্ম
প্রদর্শনীতে সাহিত্যকর্ম

সিঙ্গাপুরের ৫২তম স্বাধীনতা দিবসকে সামনে রেখে অভিবাসী লেখকদের সাহিত্যকর্ম ও সামগ্রী প্রদর্শিত হচ্ছে দেশটির এসপ্ল্যানেড থিয়েটার বাই বেতে। গত ৬ আগস্ট রোববার বিকেলে জাঁকজমক আয়োজনের মাধ্যমে এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়। প্রদর্শনী চলবে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত। মাসব্যাপী এই প্রদর্শনীতে বাংলাদেশিদের পাশাপাশি ভারত, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের অভিবাসী লেখকদের সাহিত্যকর্ম ও সাহিত্য সামগ্রী স্থান পেয়েছে।

প্রদর্শনীতে সিঙ্গাপুরে অভিবাসী কবিতা প্রতিযোগিতায় দুবারের বিজয়ী বাংলাদেশি কবি জাকির হোসেন খোকনের ‘পকেট ২’ কবিতা ও কবিতায় উল্লেখ করা জামা প্রদর্শিত হচ্ছে। এ ছাড়া প্রদর্শনীতে রয়েছে লেখক রুবেল অর্ণবের সাহিত্যকর্ম ও স্মৃতিময় কফির মগ, কবি মোহর খানের কবিতা ‘ল্যাম্পপোস্ট’, কবি এম এ সবুর ও কবি মাহবুব হাসান দিপুর সাহিত্যকর্ম এবং কবি মনির আহমদের প্রয়াত মার সঙ্গে শেষ ধারণ করা স্থিরচিত্র।

প্রদর্শনীতে সাহিত্যকর্ম
প্রদর্শনীতে সাহিত্যকর্ম

সকলের জন্য উন্মুক্ত এই প্রদর্শনী খোলা থাকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত।
উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক কমিটির পক্ষ থেকে লেইন ইয়েং ও শিরিন আবদুল্লাহ প্রদর্শনীতে অংশগ্রহণ করা সকল অভিবাসী সাহিত্যিকদের ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করেন। এ আয়োজনের সহযোগিতায় রয়েছেন অভিবাসী কবিতা প্রতিযোগিতার আয়োজক ও ভ্রমণ সাহিত্যিক শিভাজী দাস।