সিঙ্গাপুরে অভিবাসী কর্মীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

আঁকা ছবি হাতে একজন বাংলাদেশি প্রতিযোগী
আঁকা ছবি হাতে একজন বাংলাদেশি প্রতিযোগী

সিঙ্গাপুরে অভিবাসী কর্মীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় শুধু সিঙ্গাপুরের ক্যাপেল হাউসে অবস্থানরত অভিবাসী কর্মীরাই অংশগ্রহণ করার সুযোগ পান। গত ২০ আগস্ট রোববার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত, মিয়ানমার ও শ্রীলঙ্কার অভিবাসীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশি প্রতিযোগীরা আঁকেন শহীদ মিনার, জাতীয় স্মৃতিসৌধ, জাতীয় ফুল শাপলা, জাতীয় পতাকা ও নৌকা প্রভৃতির ছবি। তারা চিত্রাঙ্কনের মাধ্যমে নিজ দেশকে তুলে ধরেন।
এই প্রতিযোগিতার আয়োজন করে মেরিন হাউজিং। আয়োজকেরা জানান, অংশগ্রহণকারী সবাই খুব ভালো ছবি এঁকেছেন। তাদের মাঝ থেকে চ্যাম্পিয়ন নির্বাচন করা খুবই দুসাধ্য। আমন্ত্রিত দর্শকেরাও একই অভিমত প্রকাশ করেন। বাংলাদেশিদের আঁকা ছবি দেখে অনেকেই বিস্মিত হন।
বাংলাদেশি দর্শক জাহিদ হাসান বলেন, সবাই খুবই ভালো ছবি এঁকেছেন। আরেক বাংলাদেশি দর্শক আক্তার হোসেন বলেন, প্রবাসীদের দেশপ্রেম দেখে আমি মুগ্ধ। আরেক প্রবাসী পারভেজ বলেন, প্রবাসে যদি কোনো বাংলাদেশি অপরাধ করেন তাহলে দোষ চাপে পুরো বাংলাদেশের ওপর। আবার ভালো কাজ করলে দেশেরই সুনাম হয়।
অংশগ্রহণকারী সবার জন্য ছিল আকর্ষণীয় পুরস্কার।

সংবাদদাতা: এম ওমর ফারুকী (শিপন), সিঙ্গাপুর।

দর্শকদের একাংশ
দর্শকদের একাংশ