সিডনিতে বন্যার্তদের সাহায্যে অনুষ্ঠান

ডিজাস্টার রিলিফ কমিটির প্রচারপত্র
ডিজাস্টার রিলিফ কমিটির প্রচারপত্র

বন্যার কারণে বাংলাদেশের লাখ লাখ মানুষ দুর্বিষহ জীবনযাপন কাটাচ্ছে। থেমে গেছে স্বাভাবিক জীবনযাত্রা। হুমকির মুখে পড়েছে হাজার হাজার মানুষের জীবন। বন্যাকবলিত এসব মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে অস্ট্রেলিয়ার সিডনির কয়েকটি বাংলাদেশি সংগঠন। সিডনির দুটি স্থানে এই তহবিল সংগ্রহের আয়োজন করা হয়েছে।

ডিজাস্টার রিলিফ কমিটির বন্যার্তদের জন্য সন্ধ্যা

ডিজাস্টার রিলিফ কমিটি ও সিডনির বেশ কয়েকটি সংগঠন যৌথভাবে তহবিল সংগ্রহে আগামী ১৭ সেপ্টেম্বর রোববার বন্যার্তদের জন্য একটি সন্ধ্যা নামে সংগীত ও সান্ধ্য আহারের আয়োজন করেছে। অনুষ্ঠিত হবে সিডনির রকডেলের রেড রোজ ফাংশন সেন্টারে। অনুষ্ঠানে সংগৃহীত সম্পূর্ণ অর্থ বন্যার্তদের সাহায্যে পাঠিয়ে দেওয়া হবে বাংলাদেশে।
জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে প্রবাসী সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের চরম এই দুর্দিনে সহযোগী মনোভাব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে সংগঠনগুলো।

অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের প্রচারপত্র
অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের প্রচারপত্র

অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টারের বারবি-কিউ

সিডনির ১৩-১৭ ইগলভিউ রোড, মিন্টোতে আগামী ২৪ সেপ্টেম্বর বারবি-কিউ আয়োজনের মাধ্যমে বন্যার্তদের জন্য তহবিল সংগ্রহের উদ্যোগ গ্রহণ করেছে অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টার ইনক। স্থানীয় সময় দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই তহবিল সংগ্রহের কাজ। সংগৃহীত সকল অর্থ ত্রাণ হিসেবে বাংলাদেশের সামাজিক সংগঠনগুলোর মাধ্যমে বানভাসি মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে।

কাউসার খান: সিডনি, অস্ট্রেলিয়া।