দক্ষিণ কোরিয়ায় বিসিকে ক্রিকেট টুর্নামেন্ট

চ্যাম্পিয়ন গোল্ডেন বয়েজ ইলসানের খেলোয়াড় ও কর্মকর্তারা
চ্যাম্পিয়ন গোল্ডেন বয়েজ ইলসানের খেলোয়াড় ও কর্মকর্তারা

দক্ষিণ কোরিয়ার আনসানে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বিসিকে ক্রিকেট টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে শিরোপা জিতেছে গোল্ডেন বয়েজ ইলসান। গত রোববার (১০ সেপ্টেম্বর) আনসানে অনুষ্ঠিত ফাইনালে ওইদো নবাংকরকে ৬ উইকেটে হারিয়েছে তারা। টুর্নামেন্টে মোট ১৬টি দল অংশ নেয়।

প্রথমে ব্যাট করতে নেমে সব কটি উইকেট হারিয়ে ১৭.২ ওভারে ওইদো নবাংকর ১৫২ রান করে। দলটির পক্ষে রাজু ২৯, জাহিদুল ২৬ ও নাজিম ২৬ রান করেন। এ ছাড়া অতিরিক্ত থেকে সর্বোচ্চ ৩৪ রান আসে। গোল্ডেন বয়েজ ইলসানের পক্ষে পায়েল ৫ উইকেট ও সাজিদ ২ উইকেট নেন।
১৫৩ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে অধিনায়ক সাজিদের অর্ধশতকের ওপর ভর করে জয় নিশ্চিত করে গোল্ডেন বয়েজ ইলসান। এ ছাড়া দলের অন্যতম সেরা খেলোয়াড় পায়েল ২২ ও সাগর ২১ রান করেন। ওইদো নবাংকরের পক্ষে বিলাস ও মাসুদ দুটি করে উইকেট নেন।

ট্রফি নিচ্ছেন চ্যাম্পিয়ন গোল্ডেন বয়েজ ইলসানের ক্যাপ্টেন
ট্রফি নিচ্ছেন চ্যাম্পিয়ন গোল্ডেন বয়েজ ইলসানের ক্যাপ্টেন

খেলা শেষে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাবিল উদ্দিন। সভাপতিত্ব করেন ক্রিকেট কমিটির প্রধান আসাদুজ্জামান জুয়েল।
হাবিল উদ্দিন বলেন, বিসিকে দক্ষিণ কোরিয়াপ্রবাসীদের সুখ–দুঃখে সব সময় পাশে ছিল, আছে ও থাকবে। ব্যস্ততম কোরিয়া প্রবাসীরা যেন অবসর সময়ে আনন্দ লাভ করতে পারে সেই লক্ষ্যে বিসিকে বিভিন্ন ধরনের খেলার আয়োজন করে থাকে। তিনি খেলায় অংশ নেওয়া ১৬টি দলকে ধন্যবাদ জানান।
সংগঠনের সাধারণ সম্পাদক সরওয়ার কামালের উপস্থাপনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিসিকের সাবেক সভাপতি আবু বকর সিদ্দিক, নির্বাহী সদস্য ছোটন আহমেদ, ইমন আহমেদ, মনিরুজ্জামান মিলন ও জিয়াউল হক প্রমুখ।

ম্যান অব দ্য ম্যাচ
ম্যান অব দ্য ম্যাচ

বিগত কয়েক বছরে কোরিয়া প্রবাসীদের জন্য ক্রিকেট আনন্দের অন্যতম উৎস হিসেবে পরিগণিত হচ্ছে। কয়েকটি সংগঠন কোরিয়ায় নিয়মিত ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে আসছে। বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়াও প্রতিবছর ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে।
বিসিকে ক্রিকেট টুর্নামেন্ট স্পনসর করেছে কোরিয়া এক্সচেঞ্জ ব্যাংক, মদিনা মোবাইল শপ, এমএস ট্রাভেলস, এসএন ফুড, মীর ট্রেডিং এবং ওয়ার্ল্ড ট্যুরস অ্যান্ড ট্রাভেলস।

সরওয়ার কামাল: দক্ষিণ কোরিয়াপ্রবাসী।