মদিনায় প্রবাসী সেবাকেন্দ্র

উদ্বোধনী অনুষ্ঠান
উদ্বোধনী অনুষ্ঠান

সৌদি আরবের মদিনায় বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে প্রবাসী সেবাকেন্দ্র চালু হয়েছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচির অধীনে তথ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এই সেবাকেন্দ্র চালু করা হয়। এর আওতায় বাংলাদেশের প্রতিটি উপজেলাসহ প্রবাসে অবস্থানরত সকল নাগরিক তথ্য প্রযুক্তির আওতাধীনে আসবেন।

গত ১৬ অক্টোবর সোমবার সন্ধ্যায় মদিনার একটি হোটেলে পরীক্ষামূলকভাবে এই তথ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করেন বাংলাদেশ থেকে আগত একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের ইনোভেশন টিমের প্রধান মো. মুস্তাফিজুর রহমান।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ

এ সময় উপস্থিত ছিলেন জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, বাংলাদেশ থেকে আগত প্রোগ্রামের ইনোভেশন স্পেশালিস্ট সাহিদা সুলতানা, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক তারিকুল ইসলাম, জেদ্দা কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম, কাউন্সেলর আলতাফ হোসেন, প্রথম সচিব কামরুজ্জামান, কনসাল কাজী সালাহউদ্দিন, ভাইস কনসাল মোস্তফা জামিল, জেদ্দার সোনালী ব্যাংকের প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল ইসলামসহ মদিনার বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা।
সারতাজুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে মো. মুস্তাফিজুর রহমান সেবাকেন্দ্রের বিভিন্ন তথ্য তুলে ধরেন। বক্তব্য দেন এফ এম বোরহান উদ্দিন।
অনুষ্ঠানে শহিদুল ইসলাম নামে একজনের পাসপোর্ট নবায়নের তথ্য আপডেটের মাধ্যমে ই–সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়।

সংবাদদাতা: বাহার উদ্দিন, জেদ্দা, সৌদি আরব।