মাদ্রিদে বাংলাদেশি সংগঠনের স্থায়ী কার্যালয়

কার্যালয় উদ্বোধনের দৃশ্য
কার্যালয় উদ্বোধনের দৃশ্য

স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশি এনজিও সংগঠন ভালিয়েন্তে বাংলার স্থায়ী কার্যালয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। মাদ্রিদ সিটি করপোরেশনের পক্ষ থেকে ভালিয়েন্তে বাংলাকে এই কার্যালয় প্রদান করা হয়েছে। গত ৬ নভেম্বর সোমবার সন্ধ্যায় সিটি করপোরেশন ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে স্থায়ী কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, ভালিয়েন্তে বাংলা প্রবাসী বাংলাদেশিদের মানবাধিকার ও অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে কাজ করে। বিগত বছরের কাজের ধারাবাহিকতায় মাদ্রিদ সিটি করপোরেশন সংগঠনটিকে স্থায়ী অফিস প্রদান করল।

সমবেতদের একাংশ
সমবেতদের একাংশ

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী। প্রধান অতিথি ছিলেন মাদ্রিদ সিটি করপোরেশনের ডেপুটি মেয়র খরখে গারসিয়া কাসতিয়ানো। শুভেচ্ছা বক্তব্য দেন ভালিয়েন্তে বাংলার আফরোজা খানম। সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক রমিজ উদ্দিন।
আরও বক্তব্য দেন মাদ্রিদের সমাজকল্যাণ কেন্দ্রের কর্মকর্তা কারমেন কারমেন সেপেদা, রেড ইন্টার লাভাপিয়েসের সভাপতি পেপা টরেস, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি এনায়েতুল করিম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আবু জাফর, আইনজীবী তারেক হোসেইন, আবুল হাসেম মেম্বার ও আক্তার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে ভালিয়েন্তে বাংলার নেতারা স্পেনপ্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সংবাদদাতা: বকুল খান ও কবির আল মাহমুদ, মাদ্রিদ, স্পেন।