দুবাই গ্লোবাল ভিলেজে বাংলাদেশি সাংস্কৃতিক পরিবেশনা

বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা
বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে প্রতি বছরের মতো এবারও শুরু হয়েছে গ্লোবাল ভিলেজ। এই আয়োজনে সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি থাকে পর্যটন ও কেনাকাটাসহ নানা বিনোদন। বৃহৎ এই আয়োজনে পৃথিবীর নানা জাতি ও ভাষার মানুষ অংশ নিচ্ছেন। নভেম্বরের শুরু থেকে এপ্রিল মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত গ্লোবাল ভিলেজ পরিদর্শন করতে পারেন স্থানীয় ও বিভিন্ন দেশের নাগরিকেরা। 

বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা
বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা

গত ১৩ নভেম্বর বাংলাদেশ কালচার ফোরামের উদ্যোগে একদল প্রবাসী শিল্পী সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের সাংস্কৃতিক ভাবমূর্তি তুলে ধরা হয়। এ সময় উপস্থিত ছিলেন দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ও মো. মাহদী প্রমুখ।
সাংস্কৃতিক পরিবেশনায় দেশি–বিদেশি দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন প্রবাসী কণ্ঠশিল্পী রেহেনা রহমান, কায়সার হামিদ, আনন্দিতা, মাসুম, মোহাম্মদ নাজমুল। নৃত্য পরিবেশন করে নৃত্যশিল্পী পুষ্পিতা, মৌমিতা, পারিসা ও ফারিয়া।

বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা
বাংলাদেশি শিল্পীদের পরিবেশনা

জানা গেছে আগামী ১৬ ডিসেম্বর ভিলেজে আরও বড় ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে। উপস্থিত অনেকেই বলেন, প্রবাসে থেকে এমন একটা জায়গায় এসে বাংলাদেশের নাচ, গান, ঐতিহ্যগুলো এভাবে পাওয়াটা আসলে সৌভাগ্যের ব্যাপার। আশা করি সামনে আরও ভালো কিছু পাব। সবার উচিত আমরা যেন এভাবে আমিরাত সরকারের সুনজর পেতে পারি সেদিকে খেয়াল রেখে আরও সচেতন হতে হবে।

সংবাদদাতা: লুৎফুর রহমান, দুবাই, সংযুক্ত আরব আমিরাত।