কুয়ালালামপুরে বাংলাদেশি স্টুডেন্টস নাইট ২৫ নভেম্বর

বাংলাদেশি স্টুডেন্টস নাইটের প্রচারপত্র
বাংলাদেশি স্টুডেন্টস নাইটের প্রচারপত্র

প্রতি বছরের মতো এবারও জমকালো আয়োজনে কুয়ালালামপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সবচেয়ে বড় সাংস্কৃতিক অনুষ্ঠান বাংলাদেশি স্টুডেন্টস নাইট (বিএসএন ২০১৭)। আগামী ২৫ নভেম্বর শনিবার কুয়ালালামপুরের ইউনিভার্সিটি মালয়ার দেওয়ান টুংকু চ্যান্সেলরে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে এই অনুষ্ঠান। দর্শক মাতাতে এবার বাংলাদেশ থেকে আসছে ব্যান্ড দল আর্টসেল।

এ অনুষ্ঠানকে সামনে রেখে চলছে শিল্পী ও কলাকুশলীদের নিয়মিত অনুশীলন। প্রতিবারের মতো এবারও মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে অংশ নেবেন। ইতিমধ্যে টিম স্পেকট্রা ড্যান্স ক্রু, ইউনিভার্সিটি মালয়া ব্যান্ড, জেস্ট বেঙ্গল ব্যান্ড, ইউনিভার্সিটি টেকনোলজি, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি ও সেগি ইউনিভার্সিটিসহ বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা নিশ্চিত করেছেন।
আয়োজকেরা জানান, দর্শক-শ্রোতারা বিনা মূল্যে অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। অনুষ্ঠানের প্রোগ্রাম ডিরেক্টর রাশিক হায়দার বলেন, প্রবাসে দেশীয় সংস্কৃতিকে তুলে ধরা ও আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশি সংস্কৃতিকে পরিচিতি দেওয়াই আমাদের মূল লক্ষ্য। আশা করি প্রতিবারের মতো এবারও প্রবাসী বাংলাদেশিরা আমাদের এই আয়োজন উপভোগ করবেন।

ফাইল ছবি
ফাইল ছবি

অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন মালয়া ইউনিভার্সিটির ডেপুটি ভাইস চ্যান্সেলর দাতুক ড. রোহানা ও ইন্টারন্যাশনাল স্টুডেন্ট সেন্টারের পরিচালকসহ মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের শ্রম সচিব সায়েদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে মালয়েশিয়ায় অধ্যয়নরত কয়েকজন বাংলাদেশি কৃতী শিক্ষার্থীকে বিএসএন একাডেমিক অ্যাওয়ার্ড দেওয়া হবে।
বাংলাদেশি স্টুডেন্টস নাইটের এবারের অনুষ্ঠানে স্পনসর হিসেবে আছে বিডি ফোন, প্রাণ, ফেলডা মোবাইল, কেপিজে হেলথ কেয়ার, স্টার কাবাব ও ইউএস বাংলা।

সংবাদদাতা: মোস্তফা ইমরান, কুয়ালালামপুর, মালয়েশিয়া।