পাকিস্তানে বাংলাদেশের হস্তশিল্প ও খাবারের প্রশংসা

বাংলাদেশ স্টলে হস্তশিল্প সামগ্রী
বাংলাদেশ স্টলে হস্তশিল্প সামগ্রী

বাংলাদেশের গৌরবময় হস্তশিল্প ও ঐতিহ্যবাহী সুস্বাদু খাবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আয়োজিত চ্যারিটি বাজারে বিপুলভাবে প্রশংসিত হয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর মহিলা সমিতির বার্ষিক চ্যারিটি বাজারে গত রোববার (৩ ডিসেম্বর) বাংলাদেশের হস্তশিল্প সামগ্রী, খাবার ও মিষ্টান্নের স্টল পরিদর্শনকালে পাকিস্তানি ও বিদেশি দর্শনার্থীরা এ প্রশংসা ব্যক্ত করেন।

বাংলাদেশ স্টলে খাবার
বাংলাদেশ স্টলে খাবার

পাকিস্তানের প্রেসিডেন্টের সহধর্মিণী ও ফার্স্টলেডি বেগম মাহমুদা মামনুন হোসেন চ্যারিটি বাজার উদ্বোধন করে বাংলাদেশসহ বিভিন্ন দেশের স্টল পরিদর্শন করেন। স্টল পরিদর্শনকালে পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান ও তার সহধর্মিণী মাহাজাবীন আহসান প্রধান অতিথিকে বাংলাদেশ স্টলে স্বাগত জানান।
এ উপলক্ষে আয়োজিত প্যারেড অব নেশনসে বাংলাদেশ হাইকমিশনের তিন কর্মকর্তার ছেলে ও মেয়ে অংশগ্রহণ করে।

বাংলাদেশ স্টলে মাহমুদা মামনুন হোসেন
বাংলাদেশ স্টলে মাহমুদা মামনুন হোসেন

বাংলাদেশ স্টলে প্রদর্শিত পণ্যের মধ্যে ছিল জামদানি ও সিল্ক শাড়িসহ মেয়েদের পোশাক, হাতব্যাগ ও বিভিন্ন গৃহসজ্জা সামগ্রী। খাবারের মধ্যে ছিল মুরগির বিরিয়ানি, মাছের কাটলেট, ডিম-আলু চপ, পাটিসাপটা পিঠা, রসগোল্লা ও সমুচা। স্টলের সকল পণ্যই বাজার সময় শেষ হওয়ার আগেই বিক্রি হয়ে যায়। অধিকাংশ বাংলাদেশি খাবার তৈরি করেন মাহাজাবীন আহসান ও হাইকমিশনের অন্যান্য কর্মকর্তাদের সহধর্মিণীরা।

প্যারেড
প্যারেড

ইসলামাবাদের প্রায় সব বিদেশি দূতাবাস এ চ্যারিটি বাজারে অংশ নেয়। চ্যারিটি বাজার থেকে সংগৃহীত তহবিল পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর মহিলা সমিতির মাধ্যমে দাতব্য কাজে প্রদান করা হয়েছে। বাংলাদেশ হাইকমিশন এ তহবিলে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ প্রদান করে।
বাংলাদেশ হাইকমিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী বাংলাদেশি নাগরিকেরা বাজার পরিদর্শন করেন। বিজ্ঞপ্তি