কুয়েতে বিজয় দিবস পালন

বক্তব্য দিচ্ছেন এস এম আবুল কালাম
বক্তব্য দিচ্ছেন এস এম আবুল কালাম

কুয়েতে উৎসাহ-উদ্দীপনায় পালিত হয়েছে বাংলাদেশের মহান বিজয় দিবস। ১৬ ডিসেম্বর সকালে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। পতাকা উত্তোলন করেন কুয়েত নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।

এ উপলক্ষে দূতাবাস বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মহান মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে নীরবতা পালন, বাণী পাঠ, দোয়া ও আলোচনা সভা।

জাতীয় পতাকা উত্তোলন
জাতীয় পতাকা উত্তোলন


দূতাবাসের মাল্টিপারপাস হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের পর মহান মুক্তিযুদ্ধে শহীদদের সম্মানে নীরবতা পালন করা হয়। এরপর রাষ্ট্রপতির বাণী পাঠ করেন প্রতিরক্ষা অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল শাহ্ ছগিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সেলর (শ্রম) আবদুল লতিফ খান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব জহিরুল ইসলাম খান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন সোনালী ব্যাংক প্রতিনিধি সাফায়েত হোসেন পাটোয়ারি।

উপস্থিতি
উপস্থিতি

আলোচনায় রাষ্ট্রদূত এস এম আবুল কালাম তার বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন সফলতার চিত্র তুলে ধরেন। তিনি ছাড়াও বক্তব্য দেন কুয়েতপ্রবাসী মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠনের নেতারা। অনুষ্ঠান সঞ্চালনা করেন কাউন্সেলর ও দূতালয় প্রধান মো. আনিসুজ্জামান। কোরআন তিলাওয়াত ও দোয়া পরিচালনা করেন ফরিদ আহমদ।

সংবাদ প্রেরক: মঈন উদ্দিন সরকার, কুয়েত।